রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

পাতাল রেল নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, পূর্বাচলে মানুষের ঢল

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৮
আপডেট  : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২৩
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানস্থলে মানুষের ঢল নেমেছে। আজ বেলা ১১টায় পাতাল রেল ও মেট্রো রেলের ডিপোর (এমআরটি লাইন-১) নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে পূর্বাচলের ৪ নম্বর সেক্টরে এক জনসভার আয়োজন করা হয়েছে। সেখানে স্থানীয়দের উদ্দেশ্য ভাষণ দেবেন তিনি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। রঙিন ব্যানার, ফেস্টুন, তোরণ আর পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। গতকাল গভীর রাত থেকেই নেতাকর্মীরা সভামঞ্চের বাইরে ভিড় করতে শুরু করেছেন।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানিয়েছে, সরকার ২০২৬ সালের মধ্যে আনুমানিক ৫২,৫৬১.৪৩ কোটি টাকা ব্যয়ে বিমানবন্দর থেকে কমলাপুর এবং পূর্বাচল থেকে নতুন বাজার পর্যন্ত মাটির নিচ দিয়ে এবং এলিভেটেড উভয় সুবিধা সম্বলিত এমআরটি লাইন-১ নির্মাণ করবে। ২০৩০ সাল নাগাদ রাজধানী ঢাকায় মোট ছয়টি মেট্রোরেল রুট উদ্বোধন করা হবে। ডিএমটিসিএল এই মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে