রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

চট্টগ্রামে সাবেক মেয়র এম. মনজুর আলমের আয়োজনে আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৬

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম মহান একুশের শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বলেছেন, ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি প্রাণের বিনিময়ে মায়ের ভাষার মর্যাদা রক্ষা করেছিল এদেশের তরুনেরা।

তিনি বলেন, একুশ আমাদের মাথা নত না করার শিক্ষা দেয়। মহান একুশের শহীদদের রক্তের সিঁড়ি বেয়ে অর্জিত হয় ভাষার অধিকার।

ভাষা আন্দোলন থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতাকে ছিনিয়ে আনেন। সাবেক মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মায়ের ভাষাকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি আদায় করে বাঙালি জাতিকে বিশ্বে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

২১ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. বুধবার, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এইচ এম ভবন অডিটরিয়ামে শিক্ষাবিদ বাদশা আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, অধ্যক্ষ ফরিদুল আলম, উপাধ্যক্ষ মাহফুজুর রহমান, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা রিয়াজ হোসেন, মাওলানা ইব্রাহিম, আবু তৈয়ব, আব্দুস ছাত্তার মজুমদার, মৌসুমী দাশ, আকিব হাসান, শেখ ফরিদ, আব্দুস শুক্কুর ও শিক্ষার্থী জান্নাতুল আক্তার সহ অন্যরা। ভোরে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে