শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু ও স্বাধীনতা শব্দ দুটি সমার্থক: ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার

যাযাদি ডেস্ক
  ০১ মার্চ ২০২৩, ১৬:১৮

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সোহরাওয়ার্দী হল শাখার সাবেক ভিপি, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা ও বিবিএস গ্রুপ এবং নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-একটি নাম, একটি সংস্কৃতি, একটি দেশ। বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ নামের এই দেশটির উত্থান সম্ভব ছিল না। তাই আজ রাষ্ট্র বাংলাদেশ ও ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে।

মার্চ মাসের দিবসগুলো পালনের লক্ষে আজ বুধবার রাজধানীর নিজ অফিসে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাকে স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখার স্বপ্ন দেখেছিলেন শেখ মুজিব। শুধু স্বপ্ন দেখেই ক্ষান্ত হননি। সে অনুযায়ী পরিকল্পনাও হাতে নিয়েছিলেন। ১৯৪৭ সালে দেশভাগের সময় তরুণ রাজনৈতিক শেখ মুজিব যে স্বাধীন বাংলার স্বপ্ন দেখেছিলেন ১৯৭১ সালে স্বপ্নের বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন সেই জাতির জনক।

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার বলেন, বিগত ১৪ বছরে দেশজুড়ে যতসব প্রকল্প বাস্তবায়ন হয়েছে তার সব কৃতিত্ব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার। তাই বাস্তবায়নাধীন প্রকল্প শেষ করার জন্য এবং দেশের উন্নয়নে আরও নতুন নতুন প্রকল্প নেয়ার জন্য আবারও শেখ হাসিনাকে দেশবাসীর প্রয়োজন। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করতে হবে।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি) লালমোহন-তজুমদ্দিনে তার ব্যবসায়িক বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে বিপুল সংখ্যক বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে চাওয়ায় লালমোহন-তজুমদ্দিন উপজেলার দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে