বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

নারায়ণগঞ্জে তিন স্থানে বিএনপির মশাল মিছিল : ককটেল বিস্ফোরণ 

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২২, ১০:৩২

নারায়ণগঞ্জের তিন থানা এলাকায় তিন স্থানে বিএনপির নেতাকর্মীদের মশাল মিছিল থেকে হাতবোমা, ককটেল বিস্ফোরণ হয়েছে। এসময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে দেয়। এতে করে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং নিমিষেই রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়।  বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৬টার পর পৃথক তিনটি স্থানে মশাল মিছিল সহ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশের জানায়, নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়ক, ফতুল্লা থানা এলাকার সস্তাপুর কমর আলী স্কুলের সামনে এবং সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মশাল মিছিল করে হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এসময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা বলেন, “সন্ধ্যা ৬টার পর চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়কে একদল লোক মশাল মিছিল করে। মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মশাল ও বিস্ফোরিত ককটেলের অংশ আলামত হিসেবে জব্দ করেছে।

নারায়ণগঞ্জে তিন জায়গায় ‘হাতবোমার বিস্ফোরণ’ ওসি বলেন, “নাশকতা করে জনমনে ত্রাস সৃষ্টির উদ্দেশ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের লোকজনই এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছি। শহরে তাদের কর্মসূচি ছিল। এই কারণে পুলিশও মোতায়েন ছিল। পুলিশ সরিয়ে নেওয়ার আধ ঘণ্টার মধ্যে ককটেল (হাতবোমা) বিস্ফোরণের এই ঘটনা ঘটে। বিষয়টি তদন্তনাধীন রয়েছে। এই বিষয়ে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।” 

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, সিদ্ধিরগঞ্জ থানা এলাকার মৌচাক এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মশাল মিছিল, হাতবোমার বিস্ফোরণ ও সড়কে আগুন জ্বালিয়ে যান চলাচল বাধা সৃষ্টির ঘটনা ঘটিয়েছে।

তিনি আরো জানান, তিনি বলেন, “সন্ধ্যা ৬টার কিছুক্ষণ পরে খালেদা জিয়া (বিএনপি চেয়ারপারসন) ও তারেক জিয়ার (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) নামে শ্লোগান দিয়ে একদল ব্যক্তি মশাল মিছিল করে। তারা সড়কে টায়ার পুড়িয়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে যান চলাচলে বিঘ্ন ঘটায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মশালের জন্য ব্যবহৃত লাঠি, টিনের কৌটা, বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ জব্দ করেছে। 

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু জানান, সন্ধ্যা ৬টার দিকে সস্তাপুর এলাকাস্থ কমর আলী স্কুলের সামনেও মশাল মিছিল করে ককটেল বিস্ফোরণের ঘটানো হয়েছে। তারা সামনে গিয়ে আরো কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। ঘটনাস্থল থেকে পুলিশ আলামত জব্দ করেছে। এই ঘটনা কারা ঘটিয়েছে তা খোঁজখবর করা হচ্ছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে