মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

নয়াপল্টন থেকে এ্যানী ও জুয়েল আটক

যাযাদি ডেস্ক
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:২৮
আপডেট  : ০৭ ডিসেম্বর ২০২২, ১৮:৫১

নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌদুরী এ্যানী এবং সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েলকে আটক করেছে পুলিশ।

বুধবার (৭ ডিসেম্বর) বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের সময় পুলিশ তাদের আটক করা হয়। বিএনপির পক্ষ থেকেও তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে রাজধানীর নয়াপল্টনে বিএনপি ও নেতাকর্মীদের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছে। নেতাকর্মীরাও পাল্টা ইট ছুড়েছে পুলিশকে লক্ষ্য করে। বুধবার (৭ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে এ সংঘর্ষ হয় যা থেমে থেমে এখন চলছে।

সংঘর্ষকালে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষ শুরুর আগে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিলেন। পুলিশও সেখানে সতর্ক অবস্থানে ছিল। প্রিজন ভ্যান ও জলকামানও প্রস্তুত ছিল।

এদিকে সমাবেশ ঘিরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা ঢাকায় প্রবেশ করছেন বলে জানা গেছে।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। বিএনপি পল্টনে দলের কার্যালয়ের সামনে এ সমাবেশ করতে চায়। অন্যদিকে সরকার পল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে এ সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে নারাজ বিএনপি।

আজ সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ২৫ লাখ লোকের সমাগম নয়াপল্টনে কেনো করবে এখন আমাদের চিন্তার বিষয়। কেনো তারা সেখানে সমাবেশ করতে চায় সেটা আমাদের দেখার বিষয়। আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনয়ি ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।

এদিকে সমাবেশের জন্য গ্রহণযোগ্য বিকল্প স্থান না দিলে নয়াপল্টনেই সমাবেশ হবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তারা বলেন, সমাবেশ হবে শান্তিপূর্ণ। সমাবেশে বাধা দিলে যে কোনো পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেন বিএনপি নেতারা।

যাযাদি/সৌলভ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে