বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে অনুকরণ করে তত্ত্বাবধায়ক চায় বিএনপি : তথ্যমন্ত্রী

রাজশাহী অফিস
  ২৮ জানুয়ারি ২০২৩, ১৩:৫৫
আপডেট  : ২৮ জানুয়ারি ২০২৩, ১৪:০৩

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পূর্ণ শক্তি নিয়ে নির্বাচনে অংশ নিক সেটা চায় আওয়ামী লীগ। আওয়ামী লীগ বিএনপির সাথে খেলেই জিততে চায়। কিন্তু নির্বাচনে অংশ নেয়া না নেয়া যেকোন রাজনৈতিক দলেন সিদ্ধান্ত। তবে, নির্বাচন বানচালে ২০১৩-১৪ সালের মতো করার চেষ্টা করলে সমুচিত জবাব দেয়া হবে।

রাজশাহীতে রোববার প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, পৃথিবীর কোন দেশে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন হয়না। শুধু পাকিস্তানে হয়। বিএনপি তো পাকিস্তানকে অনুকরণ করে; তাই তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। কিন্তু বিশ্বের অন্যত দেশগুলোতে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ইভিএমএ ভোট হয়। সে কারণে আমাদের দাবি ছিল ইভিএমএর। কিন্তু বিশ্ব প্রেক্ষাপটে প্রায় এক বিলিয়ন ডলারের প্রকল্প পাস করে ইভিএম কেনা সমিচিত হবে না। ফলে বাস্তবতার ক্ষেত্রে নির্বাচন কমিশন সব আসনে ইভিএম দিতে পারছে না। নির্বাচন কমিশন যত আসনে ইভিএম দিবে আমরা মেনে নিব।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

খায়রুজ্জামান লিটন বলেন, ‘জনসভার সকল প্রস্তুতি সম্পন্ন। ৫ থেকে ৭ লাখ মানুষ এই জনসভায় অংশ নেবেন বলে আমরা আশা করছি। বিভিন্ন রংগের পোষাক, ক্যাপে রঙ্গি হয়ে উঠবে পুরো মাঠ। রাজশাহীর জন্য যা করেছে তার জন্য জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাতে চাই, ধন্যবাদ জানাতে চাই।’

রোববার রাজশাহী সফরে গিয়ে মাদ্রাসা মাঠে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যেই জনসভার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজশাহীতে পৌছেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে