শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গণতন্ত্রের সংকট উত্তরণে গণ-আন্দোলনের বিকল্প নেই : আব্দুস সালাম

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:২২

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, ‘বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকারের সংকট চলছে। এই সংকট থেকে উত্তরণের জন্য আমাদের ঐক্যবদ্ধ গণ-আন্দোলনের কোনো বিকল্প নেই।’

আজ বৃহস্পতিবার মতিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর উত্তরের মোহাম্মদপুর থানার ৩১ নম্বর ওয়ার্ড বিএনপি।

আব্দুস সালাম বলেন, ‘দেশের এই ক্লান্তিলগ্নে সংকটময় মুহূর্তে আমরা যেন মতিনের অনুপস্থিতিতে সেই সংকটের কথা ভুলে না যাই। মতিন একজন ভালো রাজনীতিবিদ ও সাহসী নেতা ছিলেন। দেশ, দল এবং সমাজের জন্য ভালো কাজ করেছেন। দলের সকল স্তরের নেতাকর্মীদের আগামী দিনের আন্দোলন-সংগ্রামে রাজপথে থাকতে হবে।’

এতে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, মতিন রাজনীতির পাশাপাশি একজন সমাজসেবক, নিষ্ঠাবান ও দায়িত্বশীল ব্যক্তি হিসেবে এলাকায় পরিচিত ছিলেন। দেশের কঠিন সময়ে, বিশেষ করে দুর্যোগকালে সামাজিকভাবে এলাকার মানুষের জন্য কাজ করেছেন তিনি।

এ সময় তাবিথ আউয়াল বলেন, মতিনের মৃত্যুতে দল একজন নিবেদিত নেতা ও ভালো সংগঠককে হারিয়েছে। বিশেষ করে ঢাকার মোহাম্মদপুরের রাজনীতিতে তিনি খুব জনপ্রিয় নেতা ছিলেন। তার শূন্যস্থান পূরণ হওয়ার নয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির মোহাম্মদপুর থানার ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সাজেদুল হক খান রনির সভাপতিত্বে দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য অ্যাডভোকেট আক্তারুজ্জামান, অ্যাডভোকেট আফতাব উদ্দিন জসীম, হাজি ইউসুফ, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহসভাপতি লিটন মাহমুদ বাবু, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব রুনা লায়লা রুনা, বিএনপি নেতা শামীম পারভেজ, যুবদলের মোহাম্মদপুর থানার সাবেক সভাপতি জাহিদ হোসেন মোড়ল, মোহাম্মদপুর থানা বিএনপির আহ্বায়ক শুক্কুর মাহমুদ, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সারোয়ার হোসেন সাকিফ, মিজানুর রহমান ইসহাক, মীর কামাল, আনোয়ার হোসেন মাসুদ, চৌধুরী বকশী, আদাবর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. হানিফ, যুগ্ম আহ্বায়ক মাসুম বাবুল, ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা মো. কফিল উদ্দিন কফিলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে