বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দিনাজপুর-৬ আসনে ৫ প্রার্থী জয়ের আশায় মরিয়া

মোঃ হাফিজুর রহমান মিলন, নবাবগঞ্জ (দিনাজপুর)
  ০৪ জানুয়ারি ২০২৪, ১৪:৪৩
দিনাজপুর-৬ আসনে ৫ প্রার্থী জয়ের আশায় মরিয়া

দিনাজপুর জেলার সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ আসন দিনাজপুর-৬ (, নবাবগঞ্জ, বিরামপুর হাকিমপুর ও ঘোড়াঘাট)। দিনাজপুর-৬ আসনে ৫ জন প্রার্থী প্রতীক পেয়ে নির্বাচিত হওয়ার আশায় ছুটে চলেছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন বিভিন্ন ধরনের উন্নয়নের প্রতিশ্রুতি ।

প্রার্থীরা হলেন নৌকার মাঝি বর্তমান সংসদ সদস্য (এমপি) মোঃ শিবলী সাদিক (নৌকা) ও আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী (ট্রাক), মোঃ শাহনেওয়াজ ফিরোজ শুভ (ঈগল), তৃণমূল বিএনপি’র মোফাজ্জল হোসেন (সোনালী আঁশ) ও জাতীয় সমাজ তান্ত্রিক দলের (জাসদ) শাহ আলম বিশ্বাস (মশাল) প্রতিকে রয়েছেন।

৫ প্রার্থীর মধ্যে শিবলী সাদিক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী (ট্রাক) এই দুই প্রার্থীর মধ্যে ব্যাপক প্রচার প্রচারনায় মেতে উঠেছে চার উপজেলা। এদিকেও প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন, মোঃ শাহনেওয়াজ ফিরোজ শুভ (ঈগল) প্রতীক,তৃণমূল বিএনপি’র মোফাজ্জল হোসেন (সোঁনালী আঁশ) ও জাতীয় সমাজ তান্ত্রিক দলের (জাসদ) শাহ আলম বিশ্বাস (মশাল) প্রতিক নিয়ে ভোটারদের সমর্থন লাভের আশায় পোস্টার ঝুলানোসহ প্রচার প্রচারনা চালাতে দেখা যাচ্ছে। ভোটে কে জয়ী হবে, আর কে পরাজিত হবে এ নিয়ে জনগনের মাঝে আলোচনা চলছে। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনিক সকল ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। ৪ উপজেলার নির্বাহী অফিসার, এ্যাসিল্যান্ড, সার্কেল অফিসার, স্ব-স্ব থানার ওসিগণ রাতদিন নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষন করছেন। বর্তমান সংসদ সদস্য(এমপি) মোঃ শিবলী সাদিক বলেন, সাধারন ভোটারগন তাকে নৌকা প্রতিকে ভোট দিতে আগ্রহ প্রকাশ করেছে। করোনাকালীন (কোভিট ১৯) থেকে সবসময় তিনি জনগনের পাশে থেকে রাত-দিন জনসেবা চালিয়েছেন। ৪টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা, মন্দির সহ রাস্তা ঘাটের উন্নয়ন তার সময়েই হয়েছে । এছাড়াও বহু দারিদ্র পরিবারের অসুস্থ্য লোকদের চিকিৎসার জন্যে নিজ অর্থায়নে সহযোগীতা করে মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন বলে তিনি দাবী করেন। এদিকে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী জানান, তিনি আওয়ামীলীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) থাকাকালীন চার উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৬ আসনে বিপুল উন্নয়ন করেছেন। তিনি সততা ও নিষ্ঠার সাথে মানুষের দোরগোড়ায় উন্নয়ন পৌঁছে দিয়েছেন। এছাড়াও মসজিদ, মাদ্রাসা, মন্দির সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্টানে সরকারী অনুদান ছাড়াও নিজ অর্থায়নে সহযোগীতা করে এসেছেন। তার সেই উন্নয়নের কথা এখনও ৬ আসনের জনগনের মধ্যে বিরাজ করছে। ঈগল প্রতিকের প্রার্থী মোঃ শাহনেওয়াজ ফিরোজ শুভ নতুন হলেও তিনি ভোটারদেরকে নানা ধরনের উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন, তার নির্বাচনী ২৩ দফা ইসতেহারের মধ্যে উল্লেখযোগ্য প্রতিশ্রুতি হচ্ছে তিনি নির্বাচিত হলে দলের মধ্যে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করবেন যাতেকরে পারিবারিক তন্ত্র নিপাত যায়।

অপর দুই প্রার্থীও উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করে যাচ্ছেন বলে জানা গেছে ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে