মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বিএনপি ও সমমনাদের কালো পতাকা মিছিল আজ

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ১০:৩৩
বিএনপি ও সমমনাদের কালো পতাকা মিছিল আজ

বর্তমান সংসদ বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজধানীসহ সারাদেশে কালো পতাকা মিছিল করবে বিএনপি। একই কর্মসূচি পালন করবে যুগপৎ আন্দোলনে যুক্ত অন্যান্য রাজনৈতিক দল ও জোট।

আজ মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দিনে এ কর্মসূচি পালন করবে তারা।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, ঢাকাসহ দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় কর্মসূচি পালন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ জানান, অবৈধ ডামি সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি হবে। রাজধানীতে সাত স্থানে মিছিল করবে এনপি। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানিয়ে এরই মধ্যে চিঠি দিয়েছে বিএনপি।

বিএনপি জানিয়েছে, তাদের স্থায়ী কমিটির চার সদস্য, দুজন ভাইস চেয়ারম্যান ও সিনিয়র যুগ্ম মহাসচিব এই সাতজন রাজধানীর সাত মিছিলে নেতৃত্ব দেবেন। পীরজঙ্গী মাজারের মিছিলে নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়। তার সঙ্গে থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

উত্তরা ১২ নম্বর সেক্টরের মিছিলে নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। সঙ্গে থাকবেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। নিউ মার্কেট এলাকায় মিছিলের নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সঙ্গে থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

মিরপুর-৬ নম্বর সেক্টরের মসজিদ মার্কেটের সামনে মিছিলের নেতৃত্ব দেবেন স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। সঙ্গে থাকবেন ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু। বাড্ডা সুবাস্তু নজরভ্যালির সামনের সড়কে মিছিলে নেতৃত্ব দেবেন ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। সঙ্গে থাকবেন স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা।

দয়াগঞ্জে মিছিলের নেতৃত্ব দেবেন ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী। সঙ্গে থাকবেন বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। যাত্রাবাড়ীতে মিছিলের নেতৃত্ব দেবেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সঙ্গে থাকবেন স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

এ ছাড়া রাজধানীতে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, পিপলস পার্টি, এলডিপি, গণঅধিকার পরিষদ, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি ও এবি পার্টি নিজেদের মতো করে সমাবেশ ও কালো পতাকা মিছিল করবে। কালো পতাকা মিছিল না করে বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম গতকাল এক বিবৃতিতে জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সংকট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে