বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ইবনে সিনা ফার্মার নাম পরিবর্তন

যাযাদি ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৩
ছবি: সংগৃহীত

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান ইবনে সিনা ফার্মাসিউটিক্যালের নাম পরিবর্তন করা হয়েছে। ‘দ্যা ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসি’ থেকে পরিবর্তন করে প্রতিষ্ঠানটির নতুন দেওয়া হয়েছে ‘দ্যা ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি এলটিডি’।

এমন পরিবর্তনের বিষয়ে অনুমোদন দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

এ বিষয়ে ডিএসই থেকে জানানো হয়, ‘দ্যা ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসি’ এর পরিবর্তন করে ‘দ্যা ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি এলটিডি’ করার বিষয়ে কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া প্রস্তাব ডিএসই থেকে অনুমোদন দেওয়া হয়েছে।

এ নাম পরিবর্তন ২৬ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বলেও জানিয়েছে ডিএসই। কোম্পানিটির নিজস্ব ওয়েবসাইটে নাম পরিবর্তন করে ‘দ্যা ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি এলটিডি’ ব্যবহার করা হচ্ছে।

এদিকে সম্প্রতি এ কোম্পানি চলতি হিসাব বছরে দ্বিতীয় প্রান্তিকের (২০২২ অক্টোবর-ডিসেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

ডিএসই জানিয়েছে, ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫ টাকা ৯০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৫ টাকা ৯৭ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ৭ পয়সা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে