বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউনাইটেড পাওয়ারের আয় ও নিট মুনাফা বেড়েছে

যাযাদি ডেস্ক
  ২১ নভেম্বর ২০২৩, ১২:৫১
ইউনাইটেড পাওয়ারের আয় ও নিট মুনাফা বেড়েছে

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) এককভাবে আয় ও নিট মুনাফা দুটোই বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির এককভাবে আয় হয়েছে ৮৯২ কোটি ৪৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১৪৪ কোটি ১১ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির এককভাবে নিট মুনাফা হয়েছে ১৪১ কোটি ৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১০৭ কোটি ৩১ লাখ টাকা। কোম্পানির আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি একক আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ টাকা ৮৫ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি একক নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫২ টাকা ৩৭ পয়সায়।

তবে ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত আয় ও নিট মুনাফা দুটোই কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ১ হাজার ২৬ কোটি ২৭ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১ হাজার ২০৬ কোটি ৩৭ লাখ টাকা। আলোচ্য হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা হয়েছে ১৮৪ কোটি ৩৮ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ২৯৬ কোটি ৩৫ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ১২ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৫ টাকা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৬ টাকা ৩৫ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৮০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে ইউপিজিডিসিএলের ইপিএস হয়েছে ১৩ টাকা ৮৩ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে