শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের বন্ডের সাবস্ক্রিপশন শুরু ১০ জানুয়ারি

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ১২:২০
ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের বন্ডের সাবস্ক্রিপশন শুরু ১০ জানুয়ারি

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেডের কনভার্টিবল বন্ডের ইলেকট্রনিক সাবস্ক্রিপশন ১০ জানুয়ারি সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে ১৬ জানুয়ারি বিকাল সাড়ে ৪টায়। কোম্পানিটির বিদ্যমান শেয়ারহোল্ডারদের কাছ থেকে অর্থ সংগ্রহের জন্য এ সাবস্ক্রিপশন চলবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ১০ জানুয়ারি থেকে বিদ্যমান শেয়ারহোল্ডাররা ২০ কোটি টাকা মূল্যের এ বন্ডের জন্য সাবস্ক্রিপশন করতে পারবেন। মোট বন্ড সংখ্যা ৪০ হাজার। বন্ডটির অভিহিত মূল্য ৫ হাজার টাকা। ইস্যু মূল্যও একই। ন্যূনতম সাবস্ক্রিপশনের পরিমাণ ১ লাখ টাকা বা এর গুণিতক। তবে সর্বোচ্চ কোনো সীমা রাখা হয়নি। বন্ডটির ট্রাস্টি হিসেবে রয়েছে ইসি সিকিউরিটিজ লিমিটেড এবং ইস্যু ব্যবস্থাপক হিসেবে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড (সিবিসিআরএল)।

গত বছরের অক্টোবরে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের ৫০ কোটি টাকার বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছিল। এর মধ্যে বিদ্যমান বিনিয়োগকারীদের জন্য ২০ কোটি, অন্যান্য বিনিয়োগকারীর জন্য ১৫ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং ১৫ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে উত্তোলন করা হবে।

বন্ডটি রূপান্তরযোগ্য ও পুরোপুরি অবসায়নযোগ্য। অর্থাৎ এটি শেয়ারে রূপান্তর করা যাবে। অসুরক্ষিত এ বন্ডের মেয়াদ সাত বছর। আলোচিত বন্ডটি কুপনযুক্ত। কুপন হার ৭ শতাংশ। অর্ধবার্ষিক ভিত্তিতে বন্ডধারীকে প্রাপ্য কুপন দেয়া হবে। বিনিয়োগকারীরা চাইলেই এ বন্ড সাধারণ শেয়ারে রূপান্তর করতে পারবে। বন্ডটির মাধ্যমে কোম্পানিটি সংগৃহীত অর্থ তিনটি সিএনজি স্টেশন, পাঁচটি এলপিজি স্টেশন ও পাঁচটি মাদার-ডটার সিএনজি স্টেশন স্থাপনের কাজে ব্যবহার করবে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫১ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে