শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

লোকসান থেকে মুনাফায় কেপিসিএল

যাযাদি ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬
লোকসান থেকে মুনাফায় কেপিসিএল

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের (কেপিসিএল) আয় বেড়েছে ২৩ শতাংশ। একই সময়ে লোকসান থেকে মুনাফায় ফিরেছে কোম্পানিটি। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির আয় হয়েছে ২১৯ কোটি ১৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৭৭ কোটি ৬৩ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ৪১ কোটি ৫২ লাখ টাকা বা ২৩ দশমিক ৩৭ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ কোটি ৬৩ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে লোকসান হয়েছিল ৭৯ কোটি ৪৩ লাখ টাকা। প্রথমার্ধে খুলনা পাওয়ারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ২ টাকা।

আলোচ্য হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ৩৬ কোটি ৫০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৭৭ কোটি ৬ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির নিট লোকসান হয়েছে ৪ কোটি ৭৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ কোটি ২০ লাখ টাকা। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৩ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কেপিসিএলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ১৯ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে