মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

কারণ ছাড়াই বাড়ছে তিন কোম্পানির শেয়ারদর

যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৭
কারণ ছাড়াই বাড়ছে তিন কোম্পানির শেয়ারদর

পুঁজিবাজারে তালিকাভ্ক্তু বিভিন্ন খাতের তিন কোম্পানির সাম্প্রতিক শেয়ারদর ও লেনদেন বৃদ্ধির পেছনে কোনো ধরনের মূল্যসংবেদনশীল তথ্য নেই। কোম্পানি তিনটি হচ্ছে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেড, এসকোয়্যার নিট কম্পোজিট পিএলসি ও তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি।

সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিঠির জবাবে কোম্পানি তিনটি এ তথ্য জানিয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ৩১ জানুয়ারি এসবিএসি ব্যাংকের শেয়ারদর ছিল ৮ টাকা ৬০ পয়সা। এর পর থেকেই ব্যাংকটির শেয়ারদর ঊর্ধ্বমুখী। সর্বশেষ গতকাল ব্যাংকটির শেয়ারদর দাঁড়িয়েছে ১২ টাকা ১০ পয়সায়। পাশাপাশি এ সময়ে ব্যাংকটির শেয়ার লেনদনের পরিমাণও বেড়েছে উল্লেখেযাগ্য পরিমাণে।

বস্ত্র খাতের কোম্পানি এসকোয়্যার নিট কম্পোজিট পিএলির শেয়ারদর গত ৩১ জানুয়ারিতে ছিল ২৩ টাকা। এর পর থেকেই কোম্পানিটির শেয়ারদর ক্রমেই বাড়ছে। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ার ২৯ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়েছে। এ সময় শেয়ারদরের পাশাপাশি কোম্পানিটির শেয়ার লনদেনের পরিমাণও বেড়েছে।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসির শেয়ারদর গত ২৯ জানুয়ারি ছিল ২৯ টাকা ৮০ পয়সা। এর পর থেকে শেয়ারটির দর ঊর্ধ্বমুখী। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ার ৪৮ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে। পাশাপাশি এ সময় কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণও বেড়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে