জামালকে টেনে ধরল পুলিশ

জামালকে টেনে ধরল পুলিশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারের আসরে এখন পর্যন্ত তিনটি দল কোন ম্যাচ হারেনি। তারই একটি দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বাকি দুটি বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী। সেই শেখ জামালের আজকের প্রতিপক্ষ ছিল অপেক্ষাকৃত দুর্বল দল পুলিশ এফসি। তবে না হারলেও শেষ হাসিটা হাসতে পারেনি জামাল। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি শেষ হয়েছে ৩-৩ গোলে।

লিগে গোল করাটাকে যেন নিয়ম বানিয়ে ফেলেছেন ওমর জোবে। সাইফ স্পোর্টিং বাদে সব ম্যাচেই প্রতিপক্ষ জালে বল জড়িয়েছেন গাম্বিয়ান এই স্ট্রাইকার। বসুন্ধরার বিপক্ষে অবশ্য ফাউলের খড়গে গোল জোটেনি তার কপালে। তবে সোমবার ১০ মিনিটেই করেন গোল, তাতেই এগিয়ে যায় শেখ জামাল। লিগে এটি তার ১১তম গোল। কিন্তু আট মিনিট পর যা করেছেন তা নিশ্চয়ই ম্যাচের পরও আক্ষেপে পুড়িয়েছে তাকে। গোলের দারুণ এক সুযোগ নষ্ট করেন ওমর।

পুলিশ এরপর যেভাবে ম্যাচে সমতা ফিরিয়েছে তাতে চোখ আটকে ছিল সবার। ৩৩ মিনিটে ৪০ গজ দূরে ফ্রি কিক পায় তার দল পুলিশ। সেখান থেকেই গোল করে বসেন কিরগিজস্তানের মিডফিল্ডার আখমেদভ।

সাত মিনিট পর আবারও এগিয়ে যায় জামাল। ৪০ মিনিটে পুলিশের ডিফেন্সের ভুলের সুযোগ কাজে লাগিয়ে গোল করেন শেখ জামালের উজবেক মিডফিল্ডার ওটাবেক।

শেখ জামাল এগিয়ে যাবে, আবার কিছু সময় পরই তাদের টেনে ধরবে পুলিশ। এটাই যেন ম্যাচের ধারা হয়ে উঠেছিল। প্রথমার্ধের যোগ করা সময়ে আবার পুলিশ এফসি সমতায় ফিরে ফেড্রেরিক পোডার গোলে। ২-২ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতি থেকে ফিরে তিন বিদেশীর সমন্বয়ে ৩-২ গোলে এগিয়ে যায় শেখ জামাল। ৪৯ মিনিটে ওটাবেকের বাড়িয়ে দেয়া বলে সুলেমান সিল্লা যে শট নিয়েছিলেন তা গোলবারে প্রতিহত হয়, তবে ফিরতি শটে সফলতা পান অধিনায়ক সলোমন কিং।

তবে ৫৬ মিনিটে ভাগ্য অতোটা সুপ্রসন্ন ছিল না দলটির। সুলেমান সিল্লার শট প্রতিহত হয় গোলপোস্টে, ফিরতি শট নেওয়ার মতো ছিল না কেউ।

এর মিনিট চারেক পর পুলিশ এফসির গোলের দাবি নাকচ করে দেন রেফারি। স্বাধীনের বাড়িয়ে দেয়া বলে জুয়েলের পায়ে লেগে বল গোললাইন অতিক্রম করেছে কিনা সেই বিতর্কও তৈরী হয়। ম্যাচের ৬৯ মিনিটে আবারও সমতা আনে পুলিশ। আখমেদভের কর্ণার থেকে তৈরী হওয়া জটলা থেকে শেখ জামালের জালে বল জড়ান পুলিশের ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েল। ম্যাচের শেষ দিকে গোলের দারুণ সুযোগ নষ্ট করেন শেখ জামালের সলোমন কিং। ফলে ড্রয়ে বাধ্য হতে হয় শেখ জামালকে।

এ ড্রয়ে নয় ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সমান সংখ্যক ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পুলিশ এফসি অষ্টম স্থানে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে