সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন নির্বাচক হলেন যারা

যাযাদি ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৬
ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাকিস্তান জাতীয় ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলের জন্য পৃথক পৃথক দুটি নির্বাচক কমিটি ঘোষণা করেছে। দুই কমিটিতেই আছেন সাবেক উইকেটরক্ষক-ব্যাটার কামরান আকমল।

জাতীয় দল নির্বাচনে কামরান আকমল ছাড়াও জায়গা পেয়েছেন পেসার মোহাম্মদ সামি ও ওপেনিং ব্যাটার ইয়াসির হামিদ। কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন হারুন রশিদ।

কামরান আকমল জাতীয় দল নির্বাচনে থাকলেও বাড়তি একটি দায়িত্ব দেওয়া হয়েছে তার কাঁধে। অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনে চেয়ারম্যানের পদে রাখা হয়েছে সাবেক উইকেটরক্ষক-ব্যাটারকে। যেখানে আরও আছেন তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খান।

বুধবার এ কমিটি ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট পাকিস্তানও।

নতুন নির্বাচক কমিটি নিয়ে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, এই নির্বাচক কমিটি এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা, যারা দশকজুড়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করেছেন। তারা জানেন আধুনিক খেলার চাহিদা। আমি নিশ্চিত দল নির্বাচন মেধার বিচারে হবে এবং পাকিস্তান ক্রিকেটকে নয়া উচ্চতায় নেওয়ার আমাদের মিশনে সাহায্য করবে।

লাহোরে জন্মগ্রহণকারী আকমল ২৬৮টি, করাচিতে জন্মগ্রহণকারী মোহাম্মদ সামি ১৩৬টি এবং পেশোয়ারের বাসিন্দা ইয়াসির হামিদ পাকিস্তানের হয়ে ৮১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

পুরুষ জাতীয় দল সিলেকশন কমিটি হারুন রশিদ (চেয়ারম্যান), কামরান আকমল, মোহাম্মদ সামি ও ইয়াসির হামিদ।

পিসিবি জুনিয়র সিলেকশন কমিটি কামরান আকমল (চেয়ারম্যান), তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে