রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিব প্রথমে ঘাড় ধাক্কা, পরে সেলফি-অটোগ্রাফ দেন

যাযাদি ডেস্ক
  ০৭ মে ২০২৪, ১১:৪৭
ছবি-সংগৃহিত

গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়। বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট তারকা সাকিব আল হাসান এমপি এক ভক্তকে ঘাড় ধাক্কা দিয়ে সরিয়ে দিচ্ছেন এমন একটি ছবি। তারপর জানা যায়, সাংবাদিকরা এই ছবি তুলে খবর প্রকাশ করলে তিনি পরে কিছু ভক্তকে ডেকে সেলফি তোলেন এবং অটোগ্রাফ দেন।

জানা যায়, ভক্ত-সমর্থকদের সঙ্গে খুনসুটিতে যেমন মেতে ওঠেন, তেমনি প্রায় সময়ই মেজাজও হারিয়ে বসেন সাকিব আল হাসান। কিন্তু কখন মেজাজ হারাবেন আর কখন ভালোবাসবেন, সেটাই যেন অনুমান করা দায়! এই যেমন সোমবার ফতুল্লায় প্রিমিয়ার লিগ ক্রিকেটের ম্যাচ খেলতে গিয়ে এক ভক্তের ওপর মেজাজ হারিয়ে বসেন তিনি। তাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেন। তবে দ্রুততম সময়ের মধ্যে নিজেকে নিয়ন্ত্রণও করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

লিগের শেষ ম্যাচে সাকিবের দল শেখ জামাল ধানমন্ডি ক্রীড়া চক্রের প্রতিপক্ষ ছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সেই ম্যাচের আগে ঘটেছে এ ঘটনা। রাতের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় ম্যাচ শুরু হতে কিছুটা দেরি হচ্ছিল। তখন মাঠের এক কোণে দাঁড়িয়ে প্রাইম ব্যাংক কোচ মোহাম্মদ সালাহউদ্দিন ও শেখ জামালের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। মূলত নিজের ব্যাটিং নিয়ে কথা বলতে দেখা যায় তাকে। তিনজনের গুরুত্বপূর্ণ আলাপের ফাঁকেই হঠাৎ ফোন হাতে মাঠে প্রবেশ করেন এক সমর্থক।

প্রথমে সাকিব নিষেধ করলেও সেটা উপেক্ষা করে দ্বিতীয়বার সেলফি তুলতে চলে যান সে ভক্ত। এ সময় মেজাজ হারিয়ে ভক্তকে দূরে ঠেলে দেন সাকিব। পরে অবশ্য বিশ্বসেরা অলরাউন্ডারের মেজাজ ঠান্ডা হলে কাছে ডেকে নিয়ে সেলফি তোলেন সেই ভক্তের সঙ্গে। বোনাস হিসেবে দিয়ে দেন একটি অটোগ্রাফও।

গতকাল সোমবার লিগের শেষ ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে শোচনীয় হেরে যায় সাকিবের দল শেখ জামাল। আগের ম্যাচে সেঞ্চুরি করলেও এদিন ব্যাট হাতে রান করতে পারেননি তিনি। তবে বল হাতে দুই উইকেট শিকার করেন সাকিব। এতে ঘরোয়া ক্রিকেটে স্পর্শ করেন ৪০০ উইকেটের মাইলফলক।

এদিকে ম্যাচ শেষে সাকিবের কাছে অটোগ্রাফ ও সেলফির আবদার করেন ভক্তরা। এবার ভক্তদের সেই আবদার পূরণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে একই দিনে সাকিবের দুই রূপ দেখল ভক্তরা।

দেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব। কিন্তু বিতর্কের বাইরে থাকতে পারেননি কখনই। নিজের পারফরম্যান্সে বিশ্ব ক্রিকেটের সমীহ আদায় করলেও, বাজে আচরণে সমালোচিত হয়েছেন অনেকবার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে