শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভারতের কলকাতায় নির্মাণাধীন ভবনে ধস নিহত ৭

যাযাদি ডেস্ক
  ১৯ মার্চ ২০২৪, ০০:০০

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার একটি নির্মাণাধীন ছয়তলা ভবন ভেঙে পড়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। ধ্বংসস্তূপে আটকা পড়েছেন বেশ কয়েকজন। রোববার গভীর রাতে গার্ডেনরিচ এলাকার এ ঘটনা ঘটে। তথ্যসূত্র : এবিপি নিউজ

সোমবার ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভবনটি অবৈধভাবে নির্মাণ করা হচ্ছিল বলেও জানান মুখ্যমন্ত্রী। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের গ্রেপ্তারের নির্দেশ দেন তিনি। মমতা বলেন, 'এটা খুবই বেদনাদায়ক ঘটনা। আহত-নিহতদের পরিবারে পাশে আছি। ভেঙে যাওয়া বস্তি তৈরির জন্য প্রশাসনকে নির্দেশ দেন তিনি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাত্র তিন ফুট রাস্তার পাশে ছয়তলা ভবণ নির্মাণ করা হচ্ছিল। প্রশাসনের সহযোগিতা ছাড়া এটা কোনোভাবেই সম্ভব নয়। এর সঙ্গে কলকাতা পৌরসভার যোগসাজস রয়েছে।

কলকাতার মেয়র ফিরাদ হাকিম বলেছেন, 'বামফ্রন্ট সরকারের সময় থেকেই এমন অবৈধ কাজ হচ্ছিল এখানে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।' বাম নেতারা এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, বামফ্রন্ট সরকার ক্ষমতায় নেই প্রায় ১৫ বছর। এখন তো মমতা প্রশাসন। তবে কেন এই অবৈধ নির্মাণকাজ চলছে শহরে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে