শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউক্রেনের রেল ব্যবস্থার ওপর হামলা বাড়িয়েছে রাশিয়া

যাযাদি ডেস্ক
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
ইউক্রেনের রেল ব্যবস্থার ওপর হামলা বাড়িয়েছে রাশিয়া

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনে সামরিক সহায়তা পাঠানো-সংক্রান্ত বিলে স্বাক্ষরের পর থেকে দেশটির রেলস্টেশনগুলোতে হামলার মাত্রা বাড়িয়েছে অভিযানরত রুশ বাহিনী। ইউক্রেনের সরকারি রেল পরিষেবা কোম্পানি ইউক্রাজানিৎসিয়ার যাত্রী পরিবহণ বিভাগের প্রধান ওলেকসান্দার পেরেৎসভোস্কি শুক্রবার এ তথ্য নিশ্চিত করে বলেছেন, বৃহস্পতিবার থেকে রেলস্টেশনগুলোতে হামলা শুরু করেছে রুশ বাহিনী। তথ্যসূত্র : এএফপি, পার্স টুডে

এদিকে, রাশিয়ার সামরিক বাহিনী পশ্চিমা অস্ত্রবাহী একটি ট্রেনে হামলা চালিয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার এ তথ্য জানিয়েছে। রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করার জন্য কয়েকটি পশ্চিমা দেশ এসব অস্ত্র দিয়েছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, সমন্বিতভাবে অস্ত্রবাহী ট্রেনের ওপর বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি হামলা চালানো হয়। ইউক্রেন থেকে রাশিয়ার সঙ্গে যুক্ত হওয়া দোনেৎস্ক প্রজাতন্ত্রের উদাচনিয়া এলাকায় ট্রেনটি হামলার শিকার হয়।

এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাশিয়ার সেনারা মার্কিন নির্মিত পাঁচটি এম-৭৭৭ হাউইটজার, দুটি হালকা টৌড হাউইটজার, আমেরিকার নকশা করা একটি কাউন্টার ফায়ার রাডার, ব্রিটিশ নির্মিত এফএইচ-৭০ হাউইটজার এবং অন্যান্য অস্ত্র ও সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে