পাঠক মত

মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, আমার আদাব গ্রহণ করবেন। আমি নীলিমা চৌধুরী, পিতা- যোগেন্দ্র চৌধুরী, মাতা- সৌদামণি চৌধুরী। আমি পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের শ্রীমঙ্গল উপজেলা মহিলা শাখার সদস্য ছিলাম। আমার জন্ম তারিখ- ০৩ জানুয়ারি ১৯৫২খ্রি.। আমার জাতীয় পরিচয়পত্র নং- ৬৯০ ০১৭ ৭৭৭২, ঠিকানা- সন্ধানী আবাসিক এলাকা, দক্ষিণ ভাড়াউড়া, ডাকঘর- শ্রীমঙ্গল-৩২১০, জেলা- মৌলভীবাজার।

মাননীয় প্রধানমন্ত্রী, আমার স্বামী, সন্তান, আত্মীয়-স্বজন বলতে গেলে কেউই নেই। দীর্ঘদিন ধরে আমি একা একাই জীবনধারণ করে আসছি। উপরোক্ত ঠিকানায় আমার নিজস্ব বসতভিটা ছিল। কিন্তু সমাজের মেম্বার চেয়ারম্যানসহ কতেক দুষ্ট লোকের প্ররোচনায় আজ আমি আমার সহায়-সম্পত্তিসহ সবকিছু হারিয়ে পথে পথে দিন যাপন করছি।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার মমতায় আমি মাসে মাসে ৫০০/= করে বয়স্ক ভাতা পেয়ে আসছি। তা দিয়েই দিনে এক বেলা আহার করে পথে পথে দিন যাপন করছি।

মাননীয় প্রধানমন্ত্রী, মুজিবশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আপনি সারাদেশে ৯ লাখ গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে সরকারি অনুদানে গৃহ বিতরণের যে তালিকা করেছেন, আমার এলাকার জনপ্রতিনিধিরা তা থেকেও আমাকে বঞ্চিত করে রেখেছেন।

এমন অবস্তায় আমি আর কোনো উপায়ন্তর না পাইয়া আপনার শরণাগত হইলাম। যদি দয়া করিয়া আপনার আশ্রয়ে একটু স্থান দেন, তাহলে বৃদ্ধ বয়সে রাস্তাঘাটে না মরে শান্তিতে শেষ নিশ্বাসটুকু নিতে পারব।

মহান সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন। আপনার জন্য এই শুভকামনা রইল।

\হ

নীলিমা চৌধুরী

মৌলভীবাজার

গাইবান্ধায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি চাই

ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইসটি)। দেশে প্রায় ১৩টি সরকারি চিকিৎসা শিক্ষায় ডিপেস্নামা প্রতিষ্ঠান রয়েছে। গাইবান্ধা উত্তরবঙ্গের একটি অবহেলিত জেলা। এ জেলায় নেই কোনো সরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, এমনকি নেই কোনো ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইসটি)। এই জেলায় দারিদ্র্যের হার বেশি। চিকিৎসাসেবা থেকে বঞ্চিত গাইবান্ধার চরাঞ্চলের বেশির ভাগ মানুষ। সরকার বিভিন্ন জেলায় মেডিকেলের পাশাপাশি আইএইসটি স্থাপন করছে। এসব প্রতিষ্ঠানে পড়াশোনা করে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে সেবা দিয়ে যাচ্ছে অনেকে। অনেকে আইএইসটিতে পড়াশোনা করে গ্রামে গিয়ে মৌলিক চাহিদা চিকিৎসাসেবা নিশ্চিত করছে। আইএইসটিকে বলা হয় গ্রামীণ মেডিকেল কলেজ। কারণ আইএইসটি থেকে পাস করে গ্রামে গিয়ে চিকিৎসা দিচ্ছে। দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গাইবান্ধায় একটি সরকারি আইএইসটি স্থাপন করা অতি জরুরি। প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন, অবহেলিত গাইবান্ধাকে এগিয়ে নিতে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে, এই মুজিববর্ষেই গাইবান্ধায় একটি সরকারি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি স্থাপনের জোর দাবি জানাচ্ছি।

ওবাইদুর সাঈদ

শিক্ষার্থী

ঢাকা কলেজ, ঢাকা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে