রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ববিতে ওয়েবসাইট উদ্বোধন

শিক্ষা জগৎ ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভার্চুয়াল পস্ন্যান্ট ম্যাপ শীর্ষক একটি ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। ১ হাজার ৬শ'র অধিক পস্ন্যান্ট বিষয়ক ডাটাসমৃদ্ধ ওয়েবসাইটটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে ববির কীর্তনখোলা অডিটোরিয়ামে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ডক্টর সুব্রত কুমার দাস এবং গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক ডক্টর মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

সেমিনারে গবেষণা ফলাফল উপস্থাপন করেন ক্যাম্পাসের একটি ওয়েব-বেইজড ভার্চুয়াল পস্ন্যান্ট ম্যাপ প্রণয়ন প্রকল্পের মুখ্য গবেষক উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ডক্টর ঈশিতা হায়দার।

ওয়েবসাইটে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পস্ন্যান্টের বিস্তারিত বর্ণনা রয়েছে। এ ডাটাগুলো সবার জন্য উন্মুক্ত। এর মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোন পস্ন্যান্টের অবস্থান কোথায় তা সহজে শনাক্ত করা যাবে এবং বিভিন্ন গবেষণায় সহায়তা নিতে পারবে শিক্ষক-শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে