সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঢাবিতে জাতীয় পতাকা উত্তোলন দিবস পালন

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাতীয় পতাকা উত্তোলন দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কলাভবন সংলগ্ন ঐতিহাসিক বটতলায় ২ মার্চ পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ডক্টর এএসএম মাকসুদ কামাল। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডক্টর মুহাম্মদ সামাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর মো. নিজামুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর জিনাত হুদা, কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ডক্টর আবু মো. দেলোয়ার হোসেন এবং বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম। এতে স্বাগত বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সমন্বয়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবদুল বাছির।

রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় সভায় বিভিন্ন অনুষদের ডিন, সিনেট ও সিন্ডিকেট সদস্যরা, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বরেণ্য কণ্ঠশিল্পী রফিকুল আলম সংগীত পরিবেশন করেন। এছাড়াও ঢাবি সঙ্গীত বিভাগ এবং নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে