বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঢাবিতে সেমিনার

শিক্ষা জগৎ ডেস্ক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০
ঢাবিতে সেমিনার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) 'আর্সেনিক ইন গ্রাউন্ড ওয়াটার-সাসটেইনেবল মিটিগেশন অ্যান্ড সিস্টেম স্ট্রেংদেনিং ফর ইনহ্যান্সিং ড্রিংকিং ওয়াটার সেফটি ইন বাংলাদেশ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সুইডেনের কেটিএইচ রয়েল ইনস্টিটিউট অব টেকনোলজির মধ্যে প্রাতিষ্ঠানিক সহযোগিতার রজতজয়ন্তী উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের পরিচালনায় বিভাগীয় মিলনায়তনে ১২ মার্চ সেমিনারটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ডক্টর সুব্রত কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মো. জিলস্নুর রহমান এবং ঢাকাস্থ সুইডিশ দূতাবাসের হেড অব ডেভেলপমেন্ট কো-অপারেশন মিস. মারিয়া স্ট্রিডম্যান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ডক্টর কাজী মতিন উদ্দিন আহমেদ এবং কেটিএইচ-এর অধ্যাপক ডক্টর প্রসূন ভট্টাচার্য। ধন্যবাদ জ্ঞাপন করেন ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ডক্টর মো. আজিজ হাসান।

উলেস্নখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগ এবং কেটিএইচ রয়েল ইনস্টিটিউট অব টেকনোলজি সুইডেনের বিভিন্ন গবেষণা ফান্ডের অর্থায়নে বাংলাদেশের ভূগর্ভস্থ পানিতে আর্সেনিক দূষণ রোধ এবং নিরাপদ ও বিশুদ্ধ খাবার পানি নিশ্চিত করতে দীর্ঘ ২৫ বছর ধরে যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনা

করে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে