শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নোবিপ্রবিতে জাতীয় শিশু দিবস উদ্‌যাপন

শিক্ষা জগৎ ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ০০:০০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। নোবিপ্রবিতে ১৭ মার্চ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডক্টর মো. দিদার-উল-আলম। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। কর্মসূচির মধ্যে উলেস্নখযোগ্য ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. দিদার-উল-আলমের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. দিদার-উল-আলম। পরে বিভিন্ন ইনস্টিটিউট, ডিন অফিস, হল, বিভাগ, নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারীরা এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার মু্যরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর বিপস্নব মলিস্নক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. মুহাইমিনুল ইসলাম সেলিম, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমন, নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডক্টর মুহাম্মদ আলমগীর সরকারসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতা, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে