শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
শিক্ষা সংক্ষেপ

এআইইউবিতে 'রেটরিক ১.০'

শিক্ষা জগৎ ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) রেটরিক ১.০ অনুষ্ঠিত হয়েছে। মুট কোর্ট ক্লাবের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এটি অনুষ্ঠিত হয়। সদ্য প্রতিষ্ঠিত মুট কোর্ট ক্লাবের প্রথম প্রতিযোগিতামূলক আয়োজন ছিল এটি। রেটরিক ১.০ মূলত একটি পাবলিক স্পিকিং প্রতিযোগিতা। মুটিং স্কিল ডেভেলপমেন্ট এবং পাবলিক স্পিকার খোঁজার লক্ষ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় এআইইউবি আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতাটির উদ্বোধন করেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মো. তাজুল ইসলাম। বিচারক হিসেবে ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর সৈয়দ আফরোজা জেরিন, সহকারী অধ্যাপক ডক্টর মোহাম্মদ আবু তাহের, প্রভাষক কাজী ওমর ফয়সাল ও প্রভাষক সাদমান রিজওয়ান অপূর্ব। আরও ছিলেন অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ডক্টর ফারিয়া সুলতানা, আইন বিভাগের প্রভাষক রওণক মিরাজুল ইসলাম এবং মুজাহিদুল ইসলাম।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সানজিদা সোহানা ও রাফি। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ইশতিয়াক জুলকারনাইন, দ্বিতীয় স্থান ফাইয়াজ হাসান (রাফি) এবং তৃতীয় স্থান অধিকার করেন কোহিনূর আক্তার।

অনুষ্ঠানের শেষ দিকে মুট কোর্ট ক্লাবের ফ্যাকাল্টি উপদেষ্টা আহসান হাবিবের সার্বিক তত্ত্বাবধানে সম্মানিত বিচারকরা বিজয়ীসহ সব অংশগ্রহণকারীর হাতে ক্রেস্ট ও সনদ

তুলে দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে