বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাবিতে সভা

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
রাবিতে সভা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'যৌন নিপীড়ন প্রতিরোধে করণীয়' শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় রাকসু আন্দোলন মঞ্চের উদ্যোগে ৪ এপ্রিল এ সভা অনুষ্ঠিত হয়। দর্শন বিভাগের শিক্ষার্থী আশিকুলস্নাহ মুহিবের সঞ্চালনায় এবং আব্দুল মজিদ অন্তরের সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা। সভায় অংশগ্রহণকারীদের মতামত ও প্রস্তাবনার ভিত্তিতে নিপীড়িতদের আইনি ও মানসিক সাপোর্ট দেওয়ার লক্ষ্যে একটি স্বতন্ত্র 'ভিকটিম সাপোর্ট সেল' গঠনের প্রস্তাব করা হয়।

পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর সালেহ্‌ হাসান নকীবকে আহ্বায়ক এবং রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তরকে সদস্য সচিব করে ১৩ সদস্যের

একটি আহ্বায়ক কমিটি

গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর কাজী মামুন হায়দার রানা, বীর মুক্তিযোদ্ধা মাহমুদ জামাল কাদেরী, বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন মোলস্না, সুপ্রিম কোর্টের আইনজীবী ও হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম শওকত উদ্দিন (রেন্টু), অ্যাডভোকেট হাবিবুর রহমান হাসিবুল, সময় টিভির রাজশাহী বু্যরো প্রধান সাইফুর রহমান রকি এবং আনু মুস্তাফা।

শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে ছিলেন দর্শন বিভাগের শিক্ষার্থী আশিকুলস্নাহ মুহিব, উর্দু বিভাগের শিক্ষার্থী জাকির হোসেন, আইন বিভাগের শিক্ষার্থী ফাহির আমিন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নূর আহসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে