শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রেকর্ডকন্যার আরেক রেকর্ড

বিনোদন ডেস্ক
  ২০ মার্চ ২০২৩, ০০:০০
টেইলর সুইফট

মার্কিন তরুণ পপ তারকা টেইলর সুইফট মানেই যেন রেকর্ড বইয়ে ওলট-পালট। মাত্র ৩১ বছরে বিশ্বের সব বাঘা বাঘা পুরস্কার বগলদাবা করে নিয়েছেন। এ কারণে তাকে বলা হয় পাশ্চাত্য সঙ্গীতের নতুন রানী। অ্যাওয়ার্ডের রানীও বলা হয় তাকে। সঙ্গীত আঙিনায় খুব বেশিদিন হয়নি তার পদচারণা। কিন্তু স্বল্প ক্যারিয়ারে এরই মধ্যে তিনি যোগ করেছেন আকাশছোঁয়া খ্যাতি আর অর্জন করেছেন কোটি কোটি ভক্তের ভালোবাসা। ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার টেইলর যতটা নমনীয়, ঠিক ততটাই দুরন্ত। গত বছর ২১ অক্টোবর এই গায়িকার দশম অ্যালবাম 'মিডনাইট' মুক্তির পরই গড়ে আরেকটি নতুন রেকর্ড। প্রথম দিনেই মিউজিক স্ট্রিমিং সাইট স্পটিফাইতে এক দিনে সবচেয়ে বেশি স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে 'মিডনাইট'।

আর চলতি বছরের শুরুতেই আরেকটি নতুন রেকর্ডে নাম তুললেন বিশ্বখ্যাত গায়িকা টেইলর সুইফট। 'মিডনাইট' অ্যালবামে নেই এমন চারটি গান প্রকাশের ঘোষণা দিলেন এই তারকা। 'অ্যান্টি-হিরো'খ্যাত গায়িকা গেস্ননডেল অ্যারিজোনার ফার্ম স্টেডিয়াম থেকে শুক্রবার থেকে শুরু করেছেন 'ইরাস টু্যর'। গায়িকার জন্য একটি বিশাল সাফল্য হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। শো'র প্রথম দিনে ইতিমধ্যেই রেকর্ড ভেঙেছে সুইফট। ভক্তদের ঢল নেমেছে টেইলরের কনসার্টে। আনুষ্ঠানিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বাধিক শ্রোতা-দর্শকদের উপস্থিতি নিশ্চিত হয়েছে সুইফটের কনসার্টে। নারী শিল্পী হিসেবে যে রেকর্ড আর কারও নেই। অ্যারিজোনায় ইরাস টু্যরের প্রথম কনসার্টে ঊনসত্তর হাজারেরও বেশি লোক অংশ নিয়েছিল বলে জানা গেছে।

সুইফটের কনসার্টে ভক্তদের এই উপিস্থিতি ভেঙে দিয়েছে আগের রেকর্ড। এর আগে ১৯৮৭ সালে লস অ্যাঞ্জেলেসের আনাহেইম স্টেডিয়ামে প্রায় ৬৩ হাজার দর্শকের সামনে পারফর্ম করে রেকর্ড গড়েন পপ কুইন ম্যাডোনা। ওই সময় মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বাধিক উপস্থিত শ্রোতাদের কনসার্ট হিসেবে প্রথম নারী শিল্পীর খেতাব অর্জন করেছিলেন তিনি। টেইলর সুইফট ঊনসত্তর হাজারের বেশি দর্শকের উপস্থিতি নিয়ে সেই রেকর্ডটি ভেঙেছেন।

সুইফটের 'ইরাস টু্যর' হলো ৫২টি শোয়ের একটি বিশাল টু্যর যার মাধ্যমে গায়িকা উত্তর আমেরিকা জুড়ে পারফর্ম করবেন। টেলরের ১৭ বছরের সঙ্গীত ক্যারিয়ারের হিট গানগুলো মঞ্চে পারফর্ম করেন এই তারকা। আগস্টে সোফাই স্টেডিয়ামে পারফরম্যান্সের মাধ্যমে শেষ হবে এই টু্যর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে