বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা আর নেই

বিনোদন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা আর নেই

যুক্তরাষ্ট্রের থিয়েটারের কিংবদন্তি অভিনেত্রী চিটা রিভেরা আর নেই। মঙ্গলবার সকালে তার মৃতু্য হয়েছে। বার্ধক্যজনিত অসুস্থতায় কিছুদিন ভুগে তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯১ বছর। তার পাবলিসিস্টের পক্ষ থেকে গণমাধ্যমকে বুধবার এ সংবাদ জানানো হয়।

দু'বার টনি অ্যাওয়ার্ডজয়ী এই তারকা ব্রডওয়ের মঞ্চ বহুবার আলোকিত করেছেন চিতা রিভেরা। তার মৃতু্যর খবরটি নিশ্চিত করে মুখপাত্র মার্লে ফ্রিমার্ক বলেছেন, 'খুব দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, আমাদের প্রিয় ব্রডওয়ে আইকন চিটা রিভেরা মারা গেছেন। তার সঙ্গে আমার বন্ধুত্ব ৪০ বছরের বেশি সময়ের।'

চিটা রিভেরার পুরো নাম ডলোরেস কনচিটা ফিগুয়েরা দেল রিভেরো অ্যান্ডারসন। তার জন্ম ১৯৩৩ সালের ২৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে। ১৯৫০ সালে মঞ্চনাটক 'গাইজ অ্যান্ড ডলস'-এ নৃত্যশিল্পী হিসেবে তার অভিষেক হয়।

পরবর্তী সময়ে তাকে দেখা গেছে 'ওয়েস্ট সাইড স্টোরি', 'শিকাগো', 'দ্য রিঙ্ক', 'বাই বাই বার্ডি', 'মার্লিন', 'জেরিস গার্লস'সহ বহু থিয়েটার প্রযোজনায়। এছাড়া চিটা রিভেরা কাজ করেছেন 'সুইট চ্যারিটি', 'টিক টিকৃবুম!' ইত্যাদি সিনেমায়।

রিভেরা দু'টি ড্রামা ডেস্ক অ্যাওয়ার্ড, একটি ড্রামা লিগ অ্যাওয়ার্ড, প্রথম লাতিন তারকা হিসেবে কেনেডি সেন্টার সম্মান ও ২০০৯ সালে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম লাভ করেছেন। এছাড়া ২০১৮ সালে তাকে টনি অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননাও প্রদান করা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে