বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আমেরিকায় মৌসুমী

বিনোদন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আমেরিকায় মৌসুমী

কিছুদিন আগেই সেন্সর ছাড়পত্র পেয়েছে জাহিদ হোসেন পরিচালিত ও মৌসুমী অভিনীত সিনেমা 'সোনার চর'। ছবিটি এখন প্রেক্ষাগৃহে নিয়ে আসার জন্য চলছে জোর প্রস্তুতি। টার্গেট রয়েছে ঈদেই মুক্তি দেওয়ার। সেটা চলতি বছরের যে কোনো ঈদেই হোক। এর মাধ্যমে বহু বছর পর তার কোনো ছবি ঈদে মুক্তি পেতে যাচ্ছে, যেখানে আরও আছেন ওমর সানী, জায়েদ খান!

টিভি তারকা জাহিদ হোসেনের পরিচালনায় ২০২১ সালে শুরু হয়েছিল 'সোনার চর' ছবির শুটিং। ৬ বছর আগে শুটিং শুরু হওয়া ছবিটির পুরো শুটিং গেল বছর শেষ হয় এবং গত ১৭ জানুয়ারি 'সোনার চর' সেন্সর ছাড়পত্র লাভ করে। এতে অন্য চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, স্নিগ্ধা, শবনম পারভীনসহ অনেকে।

১৯৭৫-এ বঙ্গবন্ধু হত্যার পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ ফিরে আসার সময়ের গল্প নিয়ে সাজানো হয়েছে 'সোনার চর'। 'সোনার চর' ছবিতে একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান।

এদিকে মৌসুমী বর্তমানে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। এর আগে আমেরিকায় গেলে দ্রম্নতই দেশে ফিরেছেন তিনি, কিন্তু এবার দীর্ঘসময় সেখানে অবস্থান করছেন। তাতে অনেকেই মনে করছেন, দেশটির স্থায়ী বাসিন্দা হতেই সেখানে বেশিদিন অবস্থান তার।

তবে সেখানে যে তিনি বসে রয়েছেন তা নয়; মা-বোন ও সন্তানের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি শুটিং ও শোতেও অংশ নিচ্ছেন। এর আগে নির্মাতা ও অভিনেতা হাসান জাহাঙ্গীরের পরিচালনায় 'কন্ট্রাক্ট বিয়ে' নামে একটি সিরিজে অভিনয় করেন। এবার মৌসুমী 'অর্ধাঙ্গিনী' নামে মিউজিক্যাল ফিল্মেরও শুটিং শেষ করেছেন বলে জানা গেছে। এটি নির্মাণ করছেন সৈয়দ আর ইমন।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে এর একটি পোস্টার ও টিজার। তবে কবে মুক্তি দেওয়া হবে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি পরিচালক। কাজটি নিয়ে সৈয়দ আর ইমন বললেন, 'মৌসুমীর মতো এত বড় মাপের একজন নায়িকা আমেরিকার শীতে অভ্যস্ত নন। সেই তিনিই মাইনাস ১০-১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার প্রচন্ড ঠান্ডায় বরফের মধ্যেও কষ্ট করে শুটিংয়ে অংশ নিয়েছেন। কষ্ট হলেও মৌসুমী আপা পুরোপুরি ক্যারেক্টারের মধ্যেই ছিলেন। তার ডেডিকেশনে আমরা মুগ্ধ। আশা করি, কাজটি সবার ভালো লাগবে।'

এদিকে মৌসুমীর ফেরার অপেক্ষায় রয়েছেন 'সোনার চর' সিনেমার নির্মাতা জাহিদ হোসেন। তিনি জানিয়েছেন, মৌসুমী দেশে ফিরলেই সিনেমাটি মুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ মৌসুমীকে নিয়েই 'সোনার চর' মুক্তির প্রচারণা চালাতে চায় সিনেমাটির টিম। এতে মৌসুমী ছাড়াও অভিনয় করেছেন ওমর সানী, জায়েদ খানসহ অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে