বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

নতুন সিনেমার ঘোষণা দিলেন শাবনূর

বিনোদন রিপোর্ট
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

গত বছরের শেষদিকে পর্দায় ফেরার ঘোষণা দিয়েছিলেন বাংলা চলচ্চিত্রে নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। 'রঙ্গনা' নামে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই খবরও দিয়েছিলেন অভিনেত্রী। শনিবার ছিল সিনেমাটির মহরত অনুষ্ঠান। সেখানেই আরও একটি নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন শাবনূর। এ সিনেমার নাম 'এখনো ভালোবাসি'।

'রঙ্গনা' সিনেমাটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা আরাফাত হোসাইন। একই প্রযোজনা প্রতিষ্ঠান এবং একই নির্মাতার পক্ষ থেকেই নির্মাণ হচ্ছে নতুন এই সিনেমাটি। এটি হতে যাচ্ছে আরাফাতের ক্যারিয়ারের দ্বিতীয় চলচ্চিত্র।

'রঙ্গনা' দিয়ে তিনি চলচ্চিত্র পরিচালনায় নাম লেখাচ্ছেন। সিনেমাটি প্রযোজনায় আছেন মৌসুমী আক্তার মিথিলা। দীর্ঘবিরতি পেরিয়ে ফেরা প্রসঙ্গে শাবনূর বলেন, 'রঙ্গনা' সিনেমার জন্যই দেশে এসেছি। এই সিনেমার গল্প ও গান আমাকে টেনে এনেছে।

সিনেমাটিতে আমাকে ভিন্ন ঘরানার একটি চরিত্রে দেখা যাবে। আপাতত গল্প বলা যাবে না। তবে সময় উপযোগী গল্প। দশ বছর আগে আমাদের সিনেমার এক ধরনের দর্শক ছিল এখন আরেক ধরনের দর্শক। সবকিছু বিবেচনা করে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গল্পটি তৈরি হয়েছে।

এখনকার দর্শক এ ধরনের গল্পই পছন্দ করে। পরিচালক সিনেমাটির জন্য অনেক পরিশ্রম করছেন। ক্যামেরার সামনে আসতে আর বেশিদিন লাগবে না। শিগগিরই কাজটি শেষ করব। এখন 'রঙ্গনা'র জন্য প্রস্তুতি নিচ্ছি। এর সঙ্গে যোগ করে শাবনূর আরও বলেন, অনেকে আমাকে বলেছেন- তুমি এতদিন পর এসে কি করবে? সিনেমাটি ঘিরে অনেক তর্ক-বিতর্ক হয়েছে। শুরুতেই আরাফাতকে বলেছি. কর্ম করলে কেষ্ট মিলে। ভালো কিছু করতে গেলে ঘাত-প্রতিঘাত থাকবেই। এ নিয়েই চলতে হয়। মনোযোগ দিয়ে কাজটি করে নিজেকে প্রমাণ দিতে হবে।

'রঙ্গনা'র পর 'এখনো ভালোবাসি' সিনেমার শুটিং শুরু হবে বলে নির্মাতা জানিয়েছেন। দুটি সিনেমা করেই থেমে থাকতে চান না শাবনূর। বললেন, 'এখানেই থেমে থাকব না। পরপর কাজ করব। চেষ্টা করব একটির পর আরও কাজ করার। '

'রঙ্গনা' সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। এরই মধ্যে গানগুলো রেকর্ডিং সম্পন্ন হয়েছে। সিনেমাটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির। খুব শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হবে। বর্তমানে চলছে শুটিংয়ের প্রস্তুতি। দুই ঈদের এক ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে