বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

ফেঁসে যাচ্ছেন পুনম পান্ডে

বিনোদন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পুনম পান্ডে

অনেকেই বলেন চলচ্চিত্র ইন্ডাস্ট্রি হলো নিত্য-নতুন গসিপ তৈরির ইন্ডাস্ট্রিও। নিজের প্রচার বাড়াতে এখানে নায়ক-নায়িকারা কত কিছুই না করেন। কত আজব ঘটনারই না জন্ম দেন। এ জন্য নাকি তারা আবার নিজস্ব সাংবাদিকও পোষেণ। যারা এই গসিপ ছড়ানোর কাজটি সারেন। তারা যখন প্রচারের আড়ালে চলে যান তখন আরও বেশি এই গসিপ ছড়ানোর কাজটি করান। কিন্তু সেই গসিপেরও তো একটা সীমারেখা থাকা দরকার। তাই বলে নিজের মৃতু্য নিয়ে জোকস করা- এও কি সম্ভব? সেই অসম্ভব কাজটিই করে দেখালেন পুনম পান্ডে।

এবার নিজের মৃতু্য নিয়ে মিথ্যা খবর ছড়ানোর ঘটনায় আইনি ঝামেলায় জড়ালেন ভারতের এই বিতর্কিত অভিনেত্রী পুনম পান্ডে।

মৃতু্য নিয়ে মিথ্যা খবর ছড়ানো ও জরায়ু-মুখের ক্যানসারের মতো বিষয়কে লঘু করে দেখানোর চেষ্টার অভিযোগে পুনম ও তার স্বামীর বিরুদ্ধে ১০০ কোটি রুপির মানহানির মামলা দায়ের হয়েছে। স্থানীয় কানপুর পুলিশ কমিশনারের কাছে মামলাটি দায়ের করেছেন ফয়জান আনসারি নামে এক ব্যক্তি।

যদিও বেশ কিছু মানুষ যারা বুঝে না বুঝে এই অভিনেত্রীর এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। তবে তার বিরোধিতা করা মানুষের সংখ্যাটাই বেশি। অনেকেরই অভিযোগ, সস্তার প্রচার পেতে মৃতু্য নিয়ে ছেলেখেলা করেছেন। আর এ কারণেই পুনমের নামে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ফয়জান আনসারি। তিনি অভিযোগপত্রে লেখেন, 'পুনম ও তার স্বামী ষড়যন্ত্র করে মৃতু্যর ভুয়া খবর ছড়িয়েছেন। শুধু তাই নয়, ক্যানসারের মতো একটা রোগকে নিয়ে মশকরা করেছেন। কোটি কোটি ভারতীয় ও বলিউড ইন্ডাস্ট্রির সংবেদনশীলতার সুযোগ নিয়ে গোটাটাই তিনি নিজের প্রচারের উদ্দেশে করেছেন।'

অভিযোগকারী শুধু এফআইআর দায়ের করেই ক্ষ্যান্ত হননি। তিনি পুনম ও তার স্বামী স্যাম বোম্বেকেও গ্রেপ্তারের দাবি করেছেন।

অভিযোগে কাজ না হলে আদালত পর্যন্ত যাবেন বলেও ঘোষণা দিয়েছেন অভিযোগকারী।

গত ৪ ফেব্রম্নয়ারি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় মৃতু্যর খবর জানান পুনম। এক দিন পর প্রকাশ্যে এসে পুনম জানিয়েছেন, তিনি বেঁচে আছেন। আসলে এই গোটা ব্যাপারটাই একটা প্রচার কৌশল। জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধির কৌশল। কিন্তু তার কার্যকলাপ একেবারেই ভালো চোখে নেননি সাধারণ মানুষ থেকে বলিউড তারকারা। পুনমের এই কান্ডকে কেউ নাম দিয়েছেন 'গিমিক', কেউ বলেছেন 'স্টান্ট'।

বলিউডের তারকারাও এই অভিনেত্রীকে কড়া ভাষায় নিন্দা করেছেন। ক্যানসার নিয়ে পুনম 'ঠাট্টা-তামাশা' করেছেন, এই অভিযোগ তুলে তার বিরুদ্ধে এফআইআরের দাবি তোলে 'দি অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন'।

কেউ কেউ তো তাকে 'বয়কট' করার ডাক তুলেছেন। যদিও নিজের কাজের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। তবু তাকে নিয়ে বিতর্ক-নিন্দা থামছে না। পুনম এর আগেও নানা বিতর্ককে উস্কে দিয়েছেন। কখনো অভিনেত্রী থেকে নীল সিনেমায়, কখনো লকডাউন অমান্য করায় একাধিকবার গ্রেপ্তার হন পুনম পান্ডে। ২০২০ সালের মে মাসের মাঝামাঝি সময় গ্রেপ্তার হন পুনম পান্ডে। লকডাউন অমান্য করে বিলাসবহুল গাড়ি নিয়ে মেরিন ড্রাইভে বয়ফ্রেন্ডকে নিয়ে ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। স্থানীয় পুলিশ তাদের অনুরোধ করলেও তা অমান্য করেন এই অভিনেত্রী। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে