সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কাটছাঁট শেষে ছাড়পত্র পেল '৫৭০'

বিনোদন রিপোর্ট
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কাটছাঁট শেষে ছাড়পত্র পেল '৫৭০'

জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) ঘিরে ২০২০ সালে নির্মিত হয়েছিল একটি বিশেষ চলচ্চিত্র। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর কয়েক ঘণ্টার বর্ণনা উঠে আসবে '৫৭০' নামে এই ছবির মাধ্যমে। আশরাফ শিশিরের নির্মাণে এতে মূল চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী।

প্রায় তিন বছর আগে শুটিং হওয়া সেই সিনেমাটি গত ৬ মাস আটকে থাকার পর বেশকিছু দৃশ্য কর্তন সাপেক্ষে সেন্সর ছাড়পত্র পেয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় খবরটি নিশ্চিত করেছেন আশরাফ শিশির। জানালেন, ১১ ফেব্রম্নয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় '৫৭০'।

নির্মাতা বলেন, 'সেলুলয়েডের পর্দায় সেই মর্মান্তিক দিনটিকে তুলে আনার উদ্যোগ নেওয়া হয়েছে এই ছবিটির মাধ্যমে। যেখানে উঠে আসবে, বঙ্গবন্ধু হত্যা-পরবর্তী ৩৬ ঘণ্টার প্রতিটি মুহূর্ত। প্রায় ছয় মাস আটকে থাকার পর অবশেষে সিনেমাটি ছাড়পত্র পেয়েছে। এটাই আপাতত আনন্দ।'

এতে বঙ্গবন্ধুর লাশ বহন করা সেনাবাহিনীর একজন সৈনিক চরিত্রে দেখা যাবে বাপ্পী চৌধুরীকে। মূলত তার উপস্থিতিতেই হেলিকপ্টারে করে বঙ্গবন্ধুর রক্তাক্ত মরদেহ ঢাকা থেকে নিয়ে যাওয়া হয় টুঙ্গিপাড়ায়।

এতে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, স্বাধীন খসরু, কাজী রাজু, সুমনা সোমা, সুজাত শিমুল, এলিনা শাম্মীসহ একঝাঁক শিল্পী। শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে সিমরিন লুবাবা, তাসিন, তাজিম, তাঈফ, নির্ঝর বিশাল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে