শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

উত্তম কুমারের ৭ ছবির নায়িকা অঞ্জনা মারা গেছেন

বিনোদন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
উত্তম কুমারের ৭ ছবির নায়িকা অঞ্জনা মারা গেছেন

পশ্চিমবঙ্গের বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন। শনিবার সকাল ১০টা নাগাদ দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অঞ্জনা। মৃতু্যকালে বয়স হয়েছিল ৭৯।

অঞ্জনা ভৌমিকের দুই মেয়ে নীলাঞ্জনা ও চন্দনা ভৌমিক। শুরুতে অভিনয় করলেও এখন তারা দুজনই সিনেমা থেকে অনেকটাই দূরে। অঞ্জনার মেয়ে নীলাঞ্জনার স্বামী অভিনেতা যিশু সেনগুপ্ত।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখ ছাড়াও ক্যানসারের সঙ্গে লড়ছিলেন বাংলা সিনেমার এই অভিনেত্রী। বাড়িতেই তার চিকিৎসা চলছিল। শুক্রবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। শনিবার সকাল ১০টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অভিনেত্রী অঞ্জনার জন্ম ১৯৪৪ সালে। তার আসল নাম আরতি ভৌমিক। ২০ বছর বয়সে বাংলা সিনেমায় তার অভিষেক হয় 'অনুষ্টুপ ছন্দ' ছবির মাধ্যমে। তবে প্রথম ছবি মুক্তির আগেই তিনি নাম বদলে হন অঞ্জনা। ষাটের দশক থেকে আটের দশকে বাংলা সিনেমার পর্দায় দাপিয়ে অভিনয় করেছেন অঞ্জনা। 'চৌরঙ্গী', 'থানা থেকে আসছি', 'নায়িকা সংবাদ'-এর মতো ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন তিনি। উত্তম কুমারের সঙ্গে মোট ৭টি ছবিতে জুটি বেঁধেছিলেন। উত্তম কুমারের সঙ্গে তাকে দেখা গিয়েছিল 'থানা থেকে আসছি', 'রাজদ্রোহী', 'নায়িকা সংবাদ', 'কখনো মেঘ', 'চৌরঙ্গী', 'শুকসারী', 'রৌদ্রছায়া' ছবিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে