শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

এবারও শিল্পী সমিতির নির্বাচন করব

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শাহনুর। এ পর্যন্ত ৬১টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। উলেস্নখযোগ্যের মধ্যে রয়েছে 'ইন্দুবালা', 'এ চোখে শুধু তুমি', 'নয়ন ভরা জল', 'সাহসী মানুষ চাই', 'প্রেম সংঘাত'সহ বেশকিছু সিনেমা। অভিনয় করেছেন নাটকেও। সমাজসেবায় রয়েছে তার সরব উপস্থিতি। সমসাময়িক ব্যস্ততা ও ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে কথা বলেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। সাক্ষাৎকার নিয়েছেন মাসুম বিলস্নাহ রাকিব
নতুনধারা
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০
এবারও শিল্পী সমিতির নির্বাচন করব

শুটিং নিয়ে এখন ব্যস্ততা কেমন?

নাটক-সিনেমা নিয়ে যে খুব বেশি ব্যস্ত আছি এমন নয়। আসলেই সব কাজেই মানুষ ব্যস্ত থাকে। সব কিছুতেই আমার ব্যস্ততা আছে। কিছুদিন যাবৎ আম্মু একটু অসুস্থ তাই আম্মুকে নিয়ে বেশি ব্যস্ত আছি। তার দেখাশোনা ও সেবা করে যাচ্ছি। এর ফাঁকে ফাঁকে আমি কিছু কালচারাল প্রোগ্রামের কাজ করছি। এই প্রোগ্রামগুলোতেও আমার বেশ সময় দিতে হচ্ছে। তাছাড়া আমার নামে একটি ফাউন্ডেশন আছে সেই ফাউন্ডেশনের জন্য কাজ করছি। সামনে ঈদ তাই ছোট ছোট সোনামণি পথশিশু এবং প্রতিবন্ধী বাচ্চাদের জন্য কাজ করে যাচ্ছি আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে।

আপনার নতুন সিনেমার খবর কি?

আমি সিনেমার মানুষ তাই সিনেমা নিয়েই আমার যত চিন্তাভাবনা। আগের মতো অভিনয় করি না। ভালো গল্প, ভালো চরিত্র পেলে এখন সিনেমায় কাজ করি। এবার রোজার ঈদে মুক্তি পাবে ছটকু আহমেদ পরিচালিত 'আহারে জীবন' ছবিটি। এ ছবিতে অভিনয়ের পাশাপাশি আমি সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছি। তাছাড়া কোরবানির ঈদে মুক্তি পাবে আমার অভিনীত বিগ বাজেটের সিনেমা 'রাজকুমারী'। বর্তমানে 'রাজকুমারী' সিনেমার ডাবিংয়ের কাজ করছি। পাশাপাশি ঈদের জন্য বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। সময় সুযোগ হলেই নাটকে কাজ করি। নাটকের প্রতিও আমার একটা আলাদা টান রয়েছে।

এবারও কি শিল্পী সমিতির নির্বাচন করবেন?

হঁ্যা। এবারও শিল্পী সমিতির নির্বাচন করব। গতবার তো ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছি। তাই এবারও আমি নির্বাচন করব। তবে এবার কোন প্যানেল থেকে নির্বাচন করব তা এখনই বলতে চাইছি না। সময় হলে বলব। আমি শিল্পীদের জন্য সবসময় কাজ করতে চাই। চলচ্চিত্রকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই চেষ্টা আমি সবসময় করি এবং করেই যাব। আশা করি এবারও শিল্পীরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। আমি তাদের পাশে সবসময় থাকতে চাই।

আপনার অভিনীত পছন্দের সিনেমা নিয়ে বলেন...

আমার সব সিনেমাই আমার পছন্দের। এর মধ্যে আলাদা করে বলা কঠিন। তারপরও যদি পছন্দের সিনেমার কথা বলি প্রথম বলব জহির রায়হানের??'হাজার বছর ধরে', 'ইন্দুবালা', 'এ চোখে শুধু তুমি', 'নয়ন ভরা জল', 'সাহসী মানুষ চাই', 'প্রেম সংঘাত' ইত্যাদি।

সমাজসেবায় আপনাকে বেশ সরব দেখা যায়...

আপনাকে তো প্রথমেই বলেছি 'শাহনুর ফাউন্ডেশন নামে আমার একটি সংগঠন আছে। সেই সংগঠন থেকে পথশিশু, বুদ্ধিপ্রতিবন্ধীদের জন্য কাজ করে যাচ্ছি। আর ছোটবেলা থেকেই মানুষের সেবা করার অভ্যাস তৈরি হয়েছে। বাবা ডাক্তার ছিলেন। তাকে দেখতাম বিনে পয়সার সেবা দিতেন। আমিও নিজের পয়সায় অনাথদের সেবা দিয়ে আসছি। এতে অনেক শান্তি পাই যা ভাষায় বোঝাতে পারব না। সিনেমা, স্টেজশো করে টাকা এনে ওদের দিই। ২০ বছর সিনেমায় কাজ করে একটা বাড়িও করতে পারিনি। এখনো ভাড়া বাসায় থাকি।

সিনেমা নিয়ে আগামীর ভাবনা কী?

আরও ভালো সিনেমায় অভিনয় করতে চাই। আমি মরার পরেও যেন মানুষ আমাকে বহু বছর মনে রাখেন। আমি মানুষের মনের মাঝে জায়গা করে নিতে চায় ভালো ভালো সিনেমা উপহার দিয়ে। সবাই আমার জন্য দোয়া করবেন যে আমি আমার স্বপ্নগুলো পূরণ করে যেতে পারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে