রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন হাসান

বিনোদন রিপোর্ট
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০
সংযুক্ত আরব আমিরাত যাচ্ছেন হাসান

সংযুক্ত আর আমিরাত সফরে যাচ্ছেন তারকা কণ্ঠশিল্পী হাসান ও তার ব্যান্ড আর্কের সদস্যরা। দেশটির প্রাদেশিক শহর আজমানের হাবিট্যাট স্কুল প্রাঙ্গণে আয়োজিত কনসার্টে অংশ নিতেই তাদের এ সফর।

আগামী ২০ এপ্রিল জমকালো ওই কনসার্ট অনুষ্ঠিত হবে। আয়োজন করছে সংযুক্ত আরব আমিরাতের ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম ও জয় বাংলা সাংস্কৃতিক জোট। সংগঠন দুটির সভাপতি আহমেদ ইখতিয়ার আলম পাভেল জানান, আর্কের এই কনসার্ট ঘিরে সেখানকার বাংলাদেশ কমিউনিটিতে উৎসবের আমেজ তৈরি হয়েছে। কারণ বিশ্বের বিভিন্ন দেশের বাঙালি ও বাংলা গানের অনেক শ্রোতার বেড়ে ওঠা হাসানের গান শুনে। যারা এখনো আনমনে ঠোঁট মেলান আর্ক ব্যান্ডের এই তারকা শিল্পীর গানে। হারিয়ে যান স্মৃতির অতলে। তেমনই অনেক শ্রোতার অবস্থান সংযুক্ত আরব আমিরাতে; যাদের আহ্বানে সাড়া দিতেই ব্যান্ডসহ হাসান প্রথম এই মরুর দেশটিতে পা রাখতে যাচ্ছেন। আয়োজনটি একদিকে যেমন স্বদেশি সংস্কৃতি বিকাশে কিছুটা ভূমিকা রাখবে, তেমনি পুরনোদের পাশাপাশি নতুন প্রজন্মের কাছেও তুলে ধরবে হাসান ও আর্কের পরিচিতি।

আমিরাত সফর নিয়ে হাসান জানান, প্রথম এই মরুর দেশে শো করতে যাওয়া নিয়ে ব্যান্ডের সবাই বেশ উচ্ছ্বসিত। ভালো লাগছে এটি জেনেও যে সেখানকার বাংলাদেশ কমিউনিটির অনেকেই ক্যাসেট, সিডি থেকে শুরু করে অনলাইনে আর্কের গান শুনে আসছেন বহুদিন ধরে। এখন প্রহর গুনছেন লাইভ পারফরম্যান্স দেখার। তাই চেষ্টা থাকবে আর্কের 'তাজমহল', 'জন্মভূমি', 'স্বাধীনতা'র পাশাপাশি বিভিন্ন মিক্সড অ্যালবামের জনপ্রিয় গানগুলো শুনিয়ে দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণ করার। সব মিলিয়ে বাংলা গানের এই সুরেলা আয়োজন সফল করে তুলতে নিজেদের সেরাটা তুলে ধরার চেষ্টা করে যাচ্ছেন, যাতে এ সফর স্মরণীয় হয়ে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে