রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

অনেক কিছুতেই আমার অপ্রাপ্তি রয়েছে

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের নায়িকা মৌমিতা মৌ। 'তোমার আছি তোমারই থাকব' সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় মৌমিতা মৌর। ২০১৪ সালে সিনেমাটি মুক্তির পর 'তুই শুধু আমার', 'মাটির পরী', 'মাস্তানী', 'অন্তরজ্বালা', 'অন্ধকার জগৎ' ও 'রাগী' সিনেমায় দেখা গেছে তাকে। সিনেমার পাশাপাশি বিজ্ঞাপন, নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও নানা বিষয় নিয়ে এ অভিনেত্রীর সঙ্গে কথা বলেন মাসুম বিলস্নাহ্‌ রাকিব
নতুনধারা
  ২২ মার্চ ২০২৪, ০০:০০

শুটিংয়ের ব্যস্ততা কেমন?

যেহেতু সামনে ঈদ। এই ঈদকে কেন্দ্র করে অনেকগুলো নাটকের শুটিং করছি। এই জন্য ব্যস্ততা একটু বেশি। পাশাপাশি নিজের প্রতিও একটু যত্ন নিতে হয়। সারাদিন শুটিং করে বাসায় আসতে রাত ১১-১২টা বেজে যায়। এমনিতেই রোজার দিন। আবার ঢাকার বাইরেও শুটিং থাকে। এসব নিয়েই মোটামুটি ব্যস্ত আছি বলা চলে।

নতুন সিনেমার খবর কী?

আপাতত নতুন কোনো সিনেমা করছি না। সিনেমা থেকে একটু দূরেই রয়েছি। তবে ভালো গল্প পেলে অবশ্যই করব। বেশ কয়েকটি সিনেমার অফার ফিরিয়ে দিয়েছি। এখন নাটকে বেশি অভিনয় করছি। এবার ঈদে বেশ কয়েকটি নাটকে আমাকে দেখা যাবে।

কতগুলো বিজ্ঞাপনে কাজ করেছেন?

আসলে বিজ্ঞাপনের কাজ করতে আমার ভালো লাগে। ভালো মানের ৫-৬টা বিজ্ঞাপনে কাজ করেছি। সব বিজ্ঞাপনের কাজ তো আর করা যায় না। বিজ্ঞাপনের কাজগুলো একটু দেখেশুনে করতে হয়। তাই সব সময় চেষ্টা করি ভালো মানের বিজ্ঞাপনের কাজ করতে।

সামনে শিল্পী সমিতির নির্বাচন, এ বিষয়ে কিছু বলুন?

আসলেই শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আমার কিছু বলার নেই। গত কয়েক বছর ধরে শিল্পী সমিতির নির্বাচন কেমন হচ্ছে সেটা সবাই জানে। নির্বাচনের সময় এফডিসিতে গিয়ে ভোট দিয়ে আসব। সেদিন সবার সঙ্গে দেখা হবে। সবাই মিলে সুন্দর সময় কাটাব। এই তো।

মিউজিক ভিডিওর কাজ নিয়মিত করা হয়?

একটা সময় অনেক মিউজিক ভিডিওর কাজ করতাম। অনেক গুণী শিল্পীর গানের মিউজিক ভিডিও করেছি। কিন্তু এখন তেমন করি না। কারণ নাটকে, সিনেমায় কাজ করে মিউজিক ভিডিওতে সময় দেওয়া যায় না। তবে ভালো গান হলে করার চেষ্টা করি।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

আমার বর্তমান ব্যস্ততা নাটক, ফটোশুট, বিজ্ঞাপন- এসব কাজ নিয়েই। যেহেতু আমি এখন নাটকে পুরোপুরি সময় দিচ্ছি। তার মধ্যে ফটোশুটের কাজ করি।

ব্যস্ততা কতটুকু উপভোগ করেন?

ব্যস্ততা আমি খুব উপভোগ করি। কারণ মানুষের ব্যস্ত থাকাটা খুব জরুরি। ব্যস্ত থাকলে মানুষের মন-মানসিকতা ফ্রেশ থাকে। তার মধ্যে কোনো টেনশন কাজ করে না। তাই শত ব্যস্ততাকেও আমি উপভোগ করি।

অভিনয় জীবনে প্রাপ্তি-অপ্রাপ্তি কী?

অভিনয় জীবনে এসে প্রাপ্তি অনেক। সেটা হচ্ছে আমি মৌমিতা মৌ, সেটা তো আমাকে অভিনয়ের মধ্যে মানুষ চিনে। আমাকে অভিনয়শিল্পী হিসেবে দশটা লোক হলেও চিনে। এটা অনেক বড় প্রাপ্তি। আর অপ্রাপ্তি হলো অনেক। কারণ যতদিন কাজ করে যাব, ততদিন মনে হবে আমার আরও কিছু পাওয়ার ছিল। যদি কখনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়, তাহলে মনে হয় কিছুটা প্রাপ্তি হবে। এখনো আমার অনেক কিছুতেই অপ্রাপ্তি রয়েছে।

আপনার কাছে আপনার সবচেয়ে ভালো কাজ কোনটা?

আমার কাজের সবগুলোই মোটামুটি ভালো লাগে। কারণ আমি যখন কাজ করি তা ভালোবেসেই করি। আর অভিনয়ের শেষ বলে কোনো কথা নেই। অভিনয়ে জার্নিটা অনেক। আমার মনে হয় আরও অনেক জার্নি করতে হবে। তাই কাজ করার সময় খুব করে চেষ্টা করি ভালো অভিনয় করার। অভিনয় কতটুকু ভালো করতে পারি তা দর্শকরাই ভালো বলতে পারবে। তবে আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু করার জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে