সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কোরআন পড়ে যা বললেন উইল স্মিথ

বিনোদন ডেস্ক
  ২৩ মার্চ ২০২৪, ০০:০০
উইল স্মিথ

২০২২ সালের ২৮ মার্চ অস্কারের মঞ্চে ক্রিস রকের সঙ্গে চড়কান্ড ঘটিয়ে আলোচনার খোরাক হয়েছিলে উইল স্মিথ। যে কারণে সেই চড়কান্ড ঘটানো স্মিথকে অস্কারসহ অ্যাকাডেমির সব অনুষ্ঠান থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

এবার সেই মার্কিন অভিনেতা ও হলিউড সুপারস্টার উইল স্মিথ পবিত্র কোরআনের প্রতি বিস্ময়ের সঙ্গে মুগ্ধ হলেন। শুধু মুগ্ধই হননি, জানিয়েছেন কোরআন সম্পর্কে তার নিজের মতামত। তিনি পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরিফ পড়েছেন, কোরআনকে তিনি 'খুবই স্পষ্ট' হিসেবে অভিহিত করেছেন।

সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে স্মিথ বলেছেন, আমি সহজ-সরলতাকে পছন্দ করি, কোরআন স্পষ্ট, এটি খুবই স্পষ্ট। কোরআন নিয়ে ভুল-বোঝাবুঝির কোনো উপায় নেই। কোরআনের সারমর্ম ছিল খুবই সুন্দর ও পরিষ্কার।

তিনি জানিয়েছেন, তিনি ইহুদি ও খ্রিষ্টানদের ধর্মীয় গ্রন্থও পড়েছেন। তিনি বেশ অবাক হয়েছেন যখন কোরআন, তোরাহ ও বাইবেলের মধ্যে অনেক মিল খুঁজে পেয়েছেন।

স্মিথ বলেন, আমি অবাক হয়েছিলাম, যখন দেখেছিলাম এগুলোর মধ্যে কত মিল। আমি কখনো ইব্রাহিমকে পিতা হিসেবে বুঝতে পারিনি এবং এরপর ঈসা ও ইসমাইলের সঙ্গে তার বিভক্তি। এই অনুধাবনের সমাপ্তিটা খুব সুন্দর ছিল।

এই হলিউড তারকা এখন সৌদি আরব সফরে রয়েছেন। তিনি মধ্যপ্রাচ্যের দেশগুলোকে নিয়ে নিজের ভালোবাসার কথা জানিয়েছেন।

তিনি মজা করে বলেছেন, আমার মনে হয় আমার পূর্বের জীবনে দৈত্য ছিলাম। মনে হচ্ছে আমি আমার বাড়িতেই রয়েছি। আমি বিষয়টি পছন্দ করছি। উইল স্মিথ বিখ্যাত আলাদিন ছবিতে দৈত্যের চরিত্রে অভিনয় করেছিলেন। গত বছর রমজান মাসে কোরআন শরিফ পড়েছিলেন বলে জানিয়েছেন এই তারকা।

সূত্র : আলআরাবিয়া

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে