সর্বাত্মক লকডাউনে সরকারের কোনো রোডম্যাপ নেই -মির্জা ফখরুল

সর্বাত্মক লকডাউনে সরকারের কোনো রোডম্যাপ নেই 		 -মির্জা ফখরুল

সর্বাত্মক লকডাউনে সরকারের কোনো রোডম্যাপ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, সংক্রমণ রোধে 'সর্বাত্মক লকডাউনের' কথা সরকার বললেও তা পরিকল্পনাহীন। যারা দিন আনে দিন খায়, তাদের খাওয়ার কী ব্যবস্থা করছেন? এই লোকগুলোকে তো ঘরে রাখতে পারবেন না। যার পেটে ভাত নেই তারা লকডাউন দিয়ে কী করবেন?

মির্জা ফখরুল ইসলাম বলেন, আগে রমজানের সময় টিসিবি পণ্যের দাম নিয়ন্ত্রণ করত, সাধারণ মানুষের ক্রয়সীমায় রাখার চেষ্টা করত। এবার ওই টিসিবি পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। রমজানকে সামনে রেখে সব পণ্যের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। সব কিছুর দাম এখন ক্রয়সীমার বাইরে। মধ্য ও নিম্নবিত্তের হাজার হাজার মানুষ কর্মহীন হয়ে পড়েছে। নয়ত বেতন পাচ্ছে না, নয়ত বেতন কমিয়ে অর্ধেক করা হয়েছে। জীবনযুদ্ধে টিকতে না পেরে শহর ছেড়ে গ্রামে ছুটছেন অনেকে। এর সঙ্গে অনেক স্বপ্ন নিঃশেষ হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, আগে যারা কষ্ট হলেও দোকান থেকেই নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয় করত, তাদের অনেককেই এখন টিসিবির লাইনে দাঁড়াতে দেখা যায়। এই শ্রেণির মানুষের জীবনযাত্রার মান দ্রম্নত অবনত হয়ে তারা নিম্নতর পর্যায়ে নেমে গেছে। আর যারা আগে থেকেই টিসিবি এবং ওএমএসের পণ্য কিনত তারা আর কিনতে পারছে না মূল্যবৃদ্ধির কারণে। মানুষের জীবনে হাহাকার আর ত্রাহি অবস্থা বিরাজ করছে। বিশেষ করে মধ্য ও নিম্নবিত্তের খাবারের সংস্থান কঠিন হয়ে পড়েছে।

তিনি বলেন, এদিকে সরকার যখন করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ তখন লকডাউনের নামে আবার একটি অকার্যকর শাটডাউন জাতির উপর চাপিয়ে দিয়েছে। ফলশ্রম্নতিতে দেশের কোটি কোটি 'দিন আনে দিন খায়' শ্রেণির জীবনে ভয়ংকর এক দুঃসময় নেমে এসেছে। তাদের খাদ্য নিরাপত্তার ব্যবস্থা না করে সরকার পুনরায় অপরিণামদর্শী পদক্ষেপ নিচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে