'শেখ হাসিনার প্রজ্ঞা ও সাহস অন্য সবার চেয়ে আলাদা'

'শেখ হাসিনার প্রজ্ঞা ও সাহস অন্য সবার চেয়ে আলাদা'

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেছেন, শেখ হাসিনার সমমানের রাজনীতিক দক্ষিণ এশিয়ায় নেই। তার অভিজ্ঞতা, প্রজ্ঞা, সাহস, ঝুঁকি নেওয়ার সক্ষমতা অন্য সবার চেয়ে তাকে আলাদা করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে উন্নয়নের যে ধারা, তা অবহ্যাত রাখতে হলে দলকে শক্তিশালী করার পাশাপাশি দেশে দুর্নীতির মাত্রাও কমিয়ে আনতে হবে। যাতে দল যেন জনগণের সহানুভূতি না হারায়।

সেমিনারে সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও কলামিস্ট এ কে এম শহীদুল হক বলেন, বঙ্গবন্ধু অনেক ত্যাগ স্বীকার করে দেশকে স্বাধীন করেছেন। দেশের দুঃখী-দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছেন। তার লক্ষ্যই ছিল দারিদ্র্য থাকবে না, ক্ষুধা থাকবে না, শোষণ থাকবে না, বৈষম্য থাকবে না। বঙ্গবন্ধুর সেই গুণাবলি শেখ হাসিনার মধ্যেও রয়েছে।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকার কারণে বেঁচে আছেন। অনেকগুলো কারণে শেখ হাসিনার প্রয়োজন ছিল। বঙ্গবন্ধু হত্যার পর ইতিহাস বিকৃতির যে অপসংস্কৃতি চালু হয়েছিল, শেখ হাসিনার নেতৃত্বে সেই সংস্কৃতির বিপরীতে একটি শক্তিশালী ভিত্তি ও চেতনা বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে