কুমিলস্না ও রংপুরের ঘটনা একই সুতায় গাঁথা : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিলস্না ও রংপুরের ঘটনা একই সুতায় গাঁথা : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিলস্না ও রংপুরের ঘটনা একই সুতোয় গাঁথা বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রংপুরের পীরগঞ্জে ২৫টি বাড়িতে আগুন, ৯০টির বেশি বাড়িঘর লুটপাট এবং ভাঙচুর করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তাদের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে।

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রংপুরের পীরগঞ্জে আরেকটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুষ্কৃৃতকারী। টিন-এজের এক ছেলে কাবাশরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দিয়েছে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় অথবা উদ্দেশ্য প্রণোদিতভাবে হোক, দেওয়া

\হহয়েছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। আমাদের পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করার পর ছেলেটি যেখানে থাকত, সেখানে অভিযান চালায়। তবে ছেলেটিকে পাওয়া যায়নি।

মন্ত্রী বলেন, রাতে ঘটনার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ, এপিবিএন,র্ যাব, বিজিবি ঘটনাস্থলে গেছে। নিরাপত্তার যত ধরনের ব্যবস্থা সেটি আমরা গ্রহণ করেছি। কিন্তু এ ঘটনাটি আকস্মিকভাবেই দুষ্কৃতকারীরা ঘটিয়ে ফেলে। বাড়িঘর লুটপাট এবং ভাঙচুরের ঘটনাগুলো পুলিশ যাওয়ার আগেই ঘটানো হয়।

আসাদুজ্জামান খান কামাল বলেন, 'গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। ওই গ্রামে কোনো জীবনহানি হয়নি। তবে সম্পদহানি হয়েছে, বাড়িঘর পুড়িয়েছে। ওই লোকদের আমরা চিহ্নিত করেছি তাৎক্ষণিকভাবেই। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে আমরা ধরেছি এবং আরও কয়েকজনকে ধরার চেষ্টা করছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে