বাংলাদেশ থেকে চাল ও আলু অনুদান চেয়েছে শ্রীলংকা

বাংলাদেশ থেকে চাল ও আলু অনুদান চেয়েছে শ্রীলংকা

শ্রীলংকা তাদের দেশের চলমান সংকট মোকাবিলায় বাংলাদেশ থেকে চাল ও আলু অনুদান চেয়েছে। দেশের বন্যা পরিস্থিতি বিবেচনায় শ্রীলংকাকে চাল-আলু অনুদান দেওয়া নিয়ে ভাবছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, সম্প্রতি শ্রীলংকা বাংলাদেশ থেকে চাল ও আলু অনুদান চেয়েছে। দেশটির বাণিজ্য মন্ত্রণালয় কলম্বোর বাংলাদেশ মিশনের মাধ্যমে এ প্রস্তাব দিয়েছে। এটা নিয়ে কাজ চলছে।

মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ এক কর্মকর্তা বলেন, আমরা ওদের ওষুধ দিয়েছি। ওরা এখন চাল আর আলু চেয়েছে। আমাদের এখানে বন্যা, সেটি বিবেচনায় নিয়ে তারপরও যদি কিছু সহায়তা করা যায়। আমরা দিতে পারব কি না এখনই বলতে পারছি না। তবে একেবারে রিজেক্ট করে দিচ্ছি না। আমাদের জন্য এটা একেবারে অসম্ভব কিছুও না।

আর্থিক অব্যবস্থাপনায় খারাপ সময় পার করছে দক্ষিণ এশিয়ার দেশ

শ্রীলংকা। দেশটির চলমান সংকটের প্রেক্ষাপটে সহায়তার অংশ হিসেবে গত মাসে ২০ কোটি টাকা মূল্যের জরুরি ওষুধ উপহার দিয়েছে বাংলাদেশ।

এছাড়া গত বছরের মে মাসে বাংলাদেশ থেকে ২০ মিলিয়ন ডলার ঋণ নেয় শ্রীলংকা। ওই ঋণ পরিশোধের মেয়াদ ছিল চলতি বছরের মে মাস পর্যন্ত। কিন্তু বৈদেশিক ঋণের চাপে জর্জরিত দেশটিকে ঋণ পরিশোধের মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে