জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নীলক্ষেতে বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নীলক্ষেতে বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর নীলক্ষেতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন কয়েকজন। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে সোমবার বেলা সাড়ে ১১টায় নীলক্ষেত মোড়ে কয়েকজন জড়ো হয়ে বিক্ষোভ ও অবস্থান শুরু করেন। এ সময় তারা ৪৮ ঘণ্টার মধ্যে জ্বালানি তেলের দাম কমানো, গণপরিবহণে ভাড়া বৃদ্ধি না করা ও ভাড়ার নামে নৈরাজ্য বন্ধ করাসহ শিক্ষার্থীদের হাফ

পাস নিশ্চিত করার দাবি জানান। দাবি দ্রম্নত বাস্তবায়ন না হলে পরে আরও কঠোর কর্মসূচির হুমকিও দেন তারা।

বিক্ষোভকারীরা এ সময় বলেন, হঠাৎ জ্বালানি তেলের মূল্য বাড়িয়ে জনগণের সঙ্গে প্রহসন করা হয়েছে। সরকারের এমন সিদ্ধান্তের কারণে জনগণ প্রতিটি ক্ষেত্রে ভোগান্তিতে পড়েছে। বর্তমানে গণপরিবহণের ভাড়াও অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। যা বহন করা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। এ ছাড়া তেলের দাম বৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসপত্রসহ সবকিছুর দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে, যা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নেই।

বিক্ষোভে অংশ নেওয়া ইসমাইল সম্রাট নামে এক শিক্ষার্থী বলেন, সরকার বিদেশি ঋণদাতা সংস্থাদের খুশি করার জন্য সাধারণ জনগণের কথা না ভেবে একচেটিয়াভাবে তেলের দাম বৃদ্ধি করেছে। ফলে প্রতিটি ক্ষেত্রেই এর বিরূপ প্রভাব পড়েছে। আমরা চাই যেন দ্রম্নততম সময়ের মধ্যে জ্বালানির দাম কমিয়ে সমন্বয় করা হয়।

বিক্ষোভে অংশ নেওয়া হাফ পাস আন্দোলনের সমন্বয়ক নাদিম খান নিলয় বলেন, করোনা-পরবর্তী সময় থেকে এমনিতেই মানুষ অর্থনৈতিক দৈন্যদশার মধ্যে রয়েছে। তার ওপর বর্তমানে জ্বালানি তেলের দাম মানুষের নাভিশ্বাস উঠিয়ে ফেলছে। অবিলম্বে বৃদ্ধি করা দাম প্রত্যাহার করে সমন্বয় করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে