সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম

পঞ্চগড় প্রতিনিধি।
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০

পঞ্চগড়ের প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম (৮৭) বুধবার রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি স্ত্রী, সাত ছেলেমেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আশরাফুল ইসলাম পঞ্চগড় জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। পরে তিনি জাতীয় পার্টিতে যোগ দেন। মৃতু্যর আগে তিনি জাতীয় পার্টি (জেপি) পঞ্চগড় জেলা সভাপতি ছিলেন। তিনি গরিনাবাড়ী ইউনিয়ন পরিষদের তিনবার নির্বাচিত চেয়ারম্যান। এরশাদের শাসনামলে দুই বার বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা প্রতিষ্ঠার সাথে জড়িত ছিলেন তিনি। এ ছাড়া শিক্ষা, কৃষি, সেচ ও নগর উন্নয়নে তার ঐতিহাসিক অবদান রয়েছে।

বৃহস্পতিবার পঞ্চগড় বিপি সরকারি স্কুল মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টায় ফুটকিবাড়ী স্কুল অ্যান্ড কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়ার পর দ্বিতীয় জানাজা শেষে গ্রামের বাড়ি সদর উপজেলার গরিনাবাড়ি ইউনিয়নের ঠাটপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে