সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভৈরবে ট্রলারডুবি আরও তিনজনের মরদেহ উদ্ধার

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০
কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় ডুবে যাওয়া ট্রলারটি রোববার উদ্ধার করা হয় -ফোকাস বাংলা

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় পর্যটকবাহী ট্রলার ডুবির ঘটনায় আরও তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ নিয়ে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার বিকাল সাড়ে ৩টার দিকে মরদহগুলো উদ্ধার করা হয়।

তারা হলেন- নিখোঁজ পুলিশ সদস্যের মেয়ে মাহমুদা (৭), নরসিংদীর বেলাব থানার দড়িকান্দি গ্রামের দারু মিয়ার মেয়ে কলেজ শিক্ষার্থী আনিকা আক্তার (১৮) ও শহরের আমলাপাড়া এলাকার ঝন্টু দের স্ত্রী রুপা দে (৩০)।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়ে দুর্ঘটনা কবলিত ট্রলারটিকে

সকালেই উদ্ধার করে পাড়ে তোলা হয়। বিকাল ৩টার পর তিনজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এর আগে এ ঘটনায় আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও তিনজন। তারা হলেন- পুলিশ সদস্য সোহেল রানা (৩৫) ও তার ছেলে রায়সুল (৫) ও কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার মানিকখালী গ্রামের বেলন দে (৪৫)।

এনামুল হক বলেন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল নদীর তলদেশে তলস্নাশি চালাচ্ছে। আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে বিআইডবিস্নউটিএর উপ-পরিচালক উবায়েদুল করিম খান জানান, সকাল নয়টার দিকে ডুবে যাওয়া ট্রলারটি চেইন কপ্পার সাহায্যে মেঘনার পাড়ে তোলা হয়েছে। দুর্ঘটনায় নিখোঁজদের উদ্ধারে তাদের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এদিকে ট্রলারডুবির ঘটনায় বাল্কহেডের সুকানি ও ইঞ্জিনচালকের বিরুদ্ধে মামলা হয়েছে। নৌকাটি দ্রম্নত ও বেপরোয়া গতিতে চালানোর অভিযোগে শনিবার রাত ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানায় মামলাটি করেন দুর্ঘটনায় নিখোঁজ ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল সোহেল রানার বাবা মো. আলীম।

\হভৈরব নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, 'মামলটি আশুগঞ্জ থানায় হলেও তদন্ত করছে ভৈরব নৌ পুলিশ। এরই মধ্যে তদন্তকাজ শুরু হয়েছে। প্রাথমিক তদন্তে মনে হয়েছে দুর্ঘটনার সঙ্গে বাল্ক হেডের সুকানি ও ইঞ্জিনচালকের অবহেলা আছে। তাদের আটকের চেষ্টা চলছে।'

মামলার বাদী মো. আলীম বলেন, 'এটি দুর্ঘটনা নয়, বরং হত্যাকান্ড। এ ঘটনায় আমার সব শেষ হয়ে গেছে। আমি দোষীদের বিচার চাই।'

এদিকে নিখোঁজ তিন যাত্রীর সন্ধান পেতে নদীর পাড়ে অপেক্ষা করছেন স্বজনরা। স্বজনহারা মানুষের আহাজারিতে ভারি হয়ে উঠছে মেঘনার তীর।

প্রসঙ্গত, গত শুক্রবার বিকাল সোয়া পাঁচটার দিকে মেঘনা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় সুন্দরবন নামে পর্যটকবাহী ট্রলারটি ডুবে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে