সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
পুরনো দ্বন্দ্বের জের রূপগঞ্জে সংঘর্ষ

গুলিবিদ্ধ ৮ জন হাসপাতালে

নতুনধারা
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০

ম যাযাদি ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পুরনো দ্বন্দ্বের জেরে দু'পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার ভোরের দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া গ্রামে এ ঘটনা ঘটে।

রফিকুল ইসলাম নামে সাবেক এক ইউপি চেয়ারম্যান ও মোশারফ হোসেন নামে সাবেক ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে স্থানীয়রা জানান।

গুলিবিদ্ধরা হলেন- মো. আকবর (২৪), মো. তাজেল (৩৬), মো. জয়নাল (৩৫), মো. শামীম (২৫), মুক্তার হোসেন (৬০), নুর হোসেন (২৪), মো. আরিফ (৯) ও মো. রোমান (২০)।

তারা মোশারফ হোসেনের পক্ষের লোক বলে জানিয়েছেন স্থানীয়রা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া সংবাদমাধ্যমকে জানান, ওই আটজন শর্টগানের ছোড়া ছররা গুলিতে আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও জেলা পরিষদের সদস্য ভাই মিজানুর রহমানের সঙ্গে সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেনের দ্বন্দ্ব পুরনো। বিভিন্ন আবাসন কোম্পানির জন্য জমি বেচা-কেনার ব্যবসা নিয়ে প্রায়ই ওই দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। গত রোববার রাতে বাড়ি ফেরার পথে নাওড়া গ্রামের বাসিন্দা নাজমুল নামে রফিকুল ইসলামের পক্ষের এক যুবককে পিটিয়ে আহত করেন মোশারফের লোকজন। এ ঘটনার জেরে সোমবার সকালে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

উভয়পক্ষ এ সময় আগ্নেয়াস্ত্র ও দেশীয় তৈরি ধারালো অস্ত্র ব্যবহার করে।

মোশারফ হোসেনের ছেলে নীরব হোসেনের অভিযোগ, সকালে তাদের বাড়ি ঘেরাও করেন রফিকুল ইসলাম, তার ভাই মিজানুর রহমানসহ লোকজন।

এদিকে, মিজানুর রহমান বলেন, 'আমি শুনেছি, নাজমুল নামে গ্রামের একটা নিরীহ ছেলেকে গত রাতে মারধর করে টাকা-পয়সা রেখে দেয় মোশারফ ও তার লোকজন। এতে গ্রামবাসী ক্ষুব্ধ হয়ে ওঠে। সকালে গ্রামবাসীর ওপর মোশারফের লোকজন আবারও হামলা চালিয়েছে বলে শুনেছি। হামলায় গ্রামবাসীদের মধ্যে বেশ কয়েকজন আহত হয়েছেন। এর বেশি কিছু ভাই আমি জানি না, কারণ আমি তো গ্রামে ছিলামই না।'

অতিরিক্ত পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন বলেন, 'সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। নাওড়া গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে