সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাবেক এমপি নজির হোসেন আর নেই

তাহিরপুর ও ধর্মপাশা-মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সুনামগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি নজির হোসেন আর নেই। বৃহস্পতিবার ভোরে তিনি রাজধানীর উত্তরার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মারা যান (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী ছেলেসহ অসংখ্য স্বজন শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তার মৃতু্যর বিষয়টি নিশ্চিত করে বিশিষ্ট কবি ও লেখক অনুজ ইকবাল হোসেন কাগজী বলেন, নজির হোসেন দীর্ঘদিন ধরে শারীরিক জটিলতায় ভুগছিলেন। বৃহস্পতিবার ভোরে ঢাকার উত্তরার বাসভবনে তিনি মারা যান। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের শাহপুর গ্রামে।

পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় সুনামগঞ্জ শহরের পুরাতন বাস স্টেশনে নিহতের পথম নামাজের জানাজা এবং বিকাল ৪টায় তার গ্রামের বাড়ি বিশ্বম্ভরপুর উপজেলার শাহপুর গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়। তার মৃতু্যতে সুনামগঞ্জ জেলা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সমাজের সর্বস্থরের লোকজন শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকা (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা, মধ্যনগর) থেকে নজির হোসেন ১৯৯১ সালে সিপিবি থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৩ সালে ১৫ অক্টোবর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগদান করেন। ১৯৯৬ সালে তিনি দ্বিতীয় বার এবং ২০০১ সালে তৃতীয়বারের মতো বিএনপি থেকে এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে