সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
কার্যকর ১ এপ্রিল থেকে

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়ল ৫ হাজার টাকা

যাযাদি রিপোর্ট
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা পাঁচ হাজার টাকা বাড়িয়ে ২০ হাজার টাকা করেছে সরকার। এ ভাতা চলতি মাসের ১ তারিখ থেকে কার্যকর হবে। ১ এপ্রিলের পূর্বের বকেয়া ভাতা নির্ধারিত হারে প্রাপ্য হবেন ইন্টার্ন চিকিৎসকরা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের এক চিঠিতে সম্প্রতি এসব কথা জানানো হয়েছে।

স্বাস্থ্যসেবার চিঠিতে বলা হয়েছে, 'চলতি ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগের সাধারণ থোক বরাদ্দ খাতে বরাদ্দ করা টাকার অব্যয়িত অর্থ থেকে ভর্তি করা ছাত্রছাত্রীর সংখ্যা বিবেচনায় (৪ হাজার ৭০০ জন) মাসিক ভাতা ৫ হাজার টাকা বৃদ্ধি করে ২০ হাজার টাকায় উন্নীত করা হলো।

এজন্য কিছু শর্তের কথা বলা হয়েছে। শর্তাবলি হলো- ১. এ অর্থ ব্যয়ের ক্ষেত্রে যাবতীয় আর্থিক বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করতে হবে; ২. এ অর্থ ব্যয়ের ক্ষেত্রে ভবিষ্যতে কোনো অনিয়ম উদ্ঘাটিত হলে সংশ্লিষ্ট বিল পরিশোধকারী কর্তৃপক্ষ দায়ী থাকবে; ৩. এ অর্থ ইন্টার্ন চিকিৎসকদের ভাতা পরিশোধ ব্যতীত অন্য কোনো কাজে ব্যয় করা যাবে না; ৪. এ অর্থ চলতি ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত বাজেটে সংশ্লিষ্ট খাতে প্রতিফলন করতে হবে; ৫. এ বিষয়ে প্রশাসনিক মন্ত্রণালয় কর্তৃক সব আনুষ্ঠানিকতা প্রতিপালনপূর্বক সরকারি আদেশ (জি, ও) জারি করে ৪ (চার) কপি পৃষ্ঠাঙ্কনের জন্য অর্থ বিভাগে প্রেরণ করতে হবে; ৬. প্রাপ্যতা নিশ্চিত হয়ে ভাতা পরিশোধ করতে হবে এবং ৭. ১/৪/২০২৪ থেকে এ বর্ধিত হার

কার্যকর হবে এবং এ তারিখের পূর্বের বকেয়া ভাতা ইতোপূর্বে নির্ধারিত হারে প্রাপ্য হবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে