মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আনসারুলস্নাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
আনসারুলস্নাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুলস্নাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার হওয়া অভিযুক্তের নাম মহিন উদ্দিন (২০)।

বৃহস্পতিবার এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পরিচালক মোছা. শিরিন আক্তার জাহান জানিয়েছেন, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদীর বেলাব থানায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারের সময় মহিন উদ্দিনের কাছ থেকে উগ্রবাদী কর্মকান্ডে ব্যবহৃত ১টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, ২টি সিমকার্ড, ৩টি বিভিন্ন উগ্রবাদী বই এবং ২টি ফেসবুক আইডির স্ক্রিনশট জব্দ করা হয়েছে।

শিরিন আক্তার জাহান জানান, মহিন ও তার অন্যান্য সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহারপূর্বক বিভিন্ন সিকিউরড গ্রম্নপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিলেন। এছাড়াও তারা আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলেন।

গ্রেপ্তার মহিনের বিরুদ্ধে নরসিংদী বেলাব থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মহিন উদ্দিনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে