সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

পঞ্চগড় প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ০০:০০
তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ১২টার পর উপজেলার খয়খাটপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। ঘটনার পর ভারতের ফকিরপাড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা দুজনের মরদেহ নিয়ে গেছেন। নিহতরা হলেন- মাগুড়া গ্রামের জুনু মিয়ার ছেলে জলিল (২৪) ও তিরনইহাট ব্রহ্মতল গ্রামের কেতাব আলীর ছেলে ইয়াসীন আলী (২৩)।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে কয়েকজন যুবক সীমান্ত পার হওয়ার চেষ্টা করলে বিএসএফের সদস্যরা গুলি করেন। পরে বুধবার ভোরে বিএসএফের ১৭৬ ব্যাটালিয়নের ফকিরপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের মরদেহ নিয়ে যান। ঘটনার সময় তাদের সঙ্গে থাকা অন্যরা পালিয়ে এসে বিষয়টি নিহত ব্যক্তিদের পরিবারকে জানান। পরে তারা স্থানীয় জনপ্রতিনিধি ও বিজিবিকে বিষয়টি জানান।

তীরনইহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মানিকুজ্জামান বলেন, 'আমরা বিজিবি ও নিহত দুজনের পরিবারের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তাদের সঙ্গে গিয়ে যারা

পালিয়ে এসেছেন, তারাই নিহত ব্যক্তিদের পরিবারকে জানিয়েছেন। লাশ দুটি বিএসএফ গাড়িতে তুলে নিয়ে গেছে বলে শুনেছি।'

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার জানান, 'শুনেছি নিহত জলিল ও ইয়াসীন আলী গরু চোরাচালানের সঙ্গে যুক্ত ছিল। তারা সীমান্ত পেরিয়ে ভারতে গিয়েছিল।' বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, 'বিএসএফের গুলিতে দুজন নিহত হয়েছেন।

তাদের লাশ বিএসএফ নিয়ে গেছে। নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে কথা বলে পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছি। এ ঘটনায় বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার কার্যালয়ে পতাকা বৈঠক হয়েছে। এ ছাড়া ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের অনুরোধ জানানো হয়েছে। সেখানে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে লাশ দুটি ফেরত চাওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে