• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

দন্ডপ্রাপ্ত দুই উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা

দন্ডপ্রাপ্ত দুই উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা

আদালতের মাধ্যমে দন্ডপ্রাপ্ত হওয়ায় কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন ও বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যাকে অপসারণ করে তাদের পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার বিভাগের (উপজেলা-২) উপ-সচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত পৃথক দুই প্রজ্ঞাপনে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়।

কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের অপসারণের প্রজ্ঞাপনে বলা হয়, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন গত ২৮ জানুয়ারি দন্ডপ্রাপ্ত হয়েছেন। যার মাধ্যমে উপজেলা পরিষদ আইন-১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত)-এর ১৩(১)(খ) ধারা লঙ্ঘিত হয়েছে তাই সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অন্যদিকে বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে অপসারণের প্রজ্ঞাপনে বলা হয়, বিলাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা রাঙামাটি পার্বত্য জেলা আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক গত বছরের ১ সেপ্টেম্বর দন্ডপ্রাপ্ত হওয়ায় তিনি উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশােধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩ (১)(খ) ধারা লঙ্ঘন করেছেন। এ অবস্থায় সরকার জনস্বার্থে তাকে স্বীয় পদ হতে তাকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করেছে।

এর আগে মো. নাছির উদ্দিনকে ২৫ আগস্ট ও রবিন তঞ্চঙ্গ্যাকে ২০ সেপ্টেম্বর দেওয়া সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে